• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

তুরস্কের সিরিয়া অভিযানে পুরোপুরি সমর্থন পাকিস্তানের

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ অক্টোবর ২০১৯, ১৭:৫৬
পাকিস্তান
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপে এরদোগান ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ছবিসূত্র : এএফপি)

তুরস্কের সেনাবাহিনী এখন সিরিয়ার উত্তরাঞ্চলে কুর্দিদের ওপর অভিযান চালাচ্ছে। পশিমা দেশগুলো এই অভিযানের নিন্দা করলেও, সিরিয়া অভিযানে তুর্কিদের সম্পূর্ণ সমর্থন জানিয়েছে পাকিস্তান। খবর ফরাসি সংবাদমাধ্যম ‘এএফপি’র।

আজ রবিবার (১৩ অক্টোবর) ফ্রান্সভিত্তিক সংবাদমাধ্যমটিতে প্রকাশিত এক খবরে বলা হয়েছে, সিরিয়ার উত্তরাঞ্চলে কুর্দি যোদ্ধাদের বিরুদ্ধে চালানো সামরিক অভিযানে তুরস্কের প্রতি নজিরবিহীন সমর্থন জানিয়েছে পাকিস্তান।

এ বিষয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, তুরস্কের সিরিয়া অভিযান সন্ত্রাসবাদের বিরুদ্ধে। তাই পাকিস্তান এই অভিযানকে সমর্থন জানাচ্ছে।

এ দিকে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপে এরদোগানকে উদ্দেশ্য করে ইমরান খান বলেন,সিরিয়া অভিযানে আমরা তুরস্কের পাশে রয়েছি। এই অভিযানে পাকিস্তান পুরো সমর্থন এবং সংহতি জানাচ্ছে। আমাদের প্রত্যাশা আঞ্চলিক স্থিতিশীলতা এবং শান্তিপূর্ণ সমাধানের জন্য তুরস্ক যে উদ্যোগ নিয়েছে তা সম্পূর্ণরূপে সফল হবে।’

প্রসঙ্গত, গত বুধবার থেকে কুর্দি নেতৃত্বাধীন সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সের (এসডিএফ) বিরুদ্ধে সামরিক অভিযান চালাচ্ছে তুরস্ক।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড