• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

থাইল্যান্ডে পিকআপ ভ্যান উল্টে ১৩ শিক্ষার্থীর মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪৫
থাইল্যান্ডে দুর্ঘটনা
দুর্ঘটনায় হতাহতদের উদ্ধারে কাজ করছেন কর্মীরা। (ছবিসূত্র : দ্য টাইগার)

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে শিক্ষার্থীদের বহনকারী একটি পিকআপ ভ্যান উল্টে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১৩ জনের প্রাণহানি হয়েছে। এতে আহত হয়েছেন আরও কমপক্ষে বেশকিছু লোক।

কর্তৃপক্ষের বরাতে ফরাসি বার্তা সংস্থা ‘এএফপি’ জানায়, রবিবার (২৯ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকালে শহরটির সাই সা কেত টেকনিক্যাল কলেজের শিক্ষার্থীরা র‍্যাগ ডে উদযাপনের জন্য ভ্যানটি ভাড়া করেছিলেন। এ সময় গাড়ির চালকসহ সেখানে মোট ১৮ জন ছিলেন। ভয়াবহ সেই দুর্ঘটনায় ভ্যানটির বাকি ৫ আরোহীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার সময় পার্শ্ববর্তী ভবনের সিসিটিভি ফুটেজ থেকে দেখা যায়, ভ্যানটি সড়ক পরিবর্তন করার সময় ডানদিকে বাঁক নিতে গিয়ে আচমকা নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। ছাদখোলা সেই ভ্যানটিতে শিক্ষার্থীরা তখন হই-হুল্লোড়ে ব্যস্ত থাকায় এক সঙ্গে এত লোক হতাহতের ঘটনা ঘটে।

এ দিকে স্থান পরিদর্শন শেষে সামরান চেতাও নামে ব্যাংকক পুলিশের একজন কর্মকর্তা বলেন, ‘মর্মান্তিক এই দুর্ঘটনায় অন্তত ১২ জন ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন। তাছাড়া হাসপাতালে নেওয়ার পর আরও এক শিক্ষার্থীর মৃত্যু হয়। যাদের মধ্যে ৯ জনই টেকনিক্যাল কলেজের শিক্ষার্থী ছিলেন।’

অপর দিকে হাসপাতাল সূত্রের বরাতে ‘এএফপি’র দাবি, দুর্ঘটনায় বেঁচে যাওয়া ৫ শিক্ষার্থীর মধ্যে দুইজনের অবস্থা বেশ আশঙ্কাজনক। তাই এতে মৃতের সংখ্যা খুব শিগগিরই বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন :- পাকিস্তানে যাত্রীবাহী বাসে বন্দুক হামলায় নিহত ৯

উল্লেখ্য, এশিয়ার এই দেশটিতে প্রায় প্রতি বছরই সড়ক দুর্ঘটনায় প্রচুর লোকের মৃত্যু হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, থাইল্যান্ডে বছরে লাখে প্রায় ৩২.৭ জন লোক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায়। যদিও এর জন্য দেশটির দুর্বল সড়ক ব্যবস্থা এবং প্রশাসনের উদাসীনতাকেই দায়ী করছেন সংশ্লিষ্টরা।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড