• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানে যাত্রীবাহী বাসে বন্দুক হামলায় নিহত ৯

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৩৭
বন্দুক হামলায় হতাহত
হামলায় হতাহতদের উদ্ধার করে নিয়ে যাচ্ছেন কর্মীরা। (ছবিসূত্র : সাচ টিভি)

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ খাইবার পাখতুনখাওয়ায় একটি যাত্রীবাহী বাসে আচমকা গুলি বর্ষণ করেছে সন্ত্রাসীরা। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত নারী ও শিশুসহ প্রাণ হারিয়েছেন অন্তত নয়জন। তাছাড়া ভয়াবহ সেই হামলায় আরও কমপক্ষে ১২ বেসামরিক গুরুতর আহত হয়েছেন বলে জানা যায়।

কর্তৃপক্ষের বরাতে পাক গণমাধ্যম ‘জিও নিউজ’ জানায়, শনিবার (২৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকালে প্রদেশটির হানগু জেলায় একটি যাত্রীবাহী বাস থামিয়ে এই বন্দুক হামলাটি চালানো হয়। মূলত এতেই এ হতাহতের ঘটনাটি ঘটে। যদিও প্রাথমিকভাবে ৬টি মরদেহ উদ্ধার হয়েছে বলে জানানো হলেও পরে তা বাড়িয়ে নয়জন করা হয়।

প্রাদেশিক পুলিশের একজন মুখপাত্র বলেছেন, ‘হানগু জেলার জারগারি এলাকায় চালানো এই বন্দুক হামলার কারণ পূর্ব শত্রুতা। নিহতদের মরদেহ ও সকল আহত ব্যক্তিদের এরই মধ্যে ডিস্ট্রিক্ট হেডকোয়ার্টার্স হাসপাতালে পাঠানো হয়েছে।’

তিনি বলেন, ‘হতাহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায়; মর্মান্তিক এ সন্ত্রাসী হামলায় মৃতের সংখ্যা খুব শিগগিরই আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। কে বা কারা এই হামলাটি চালিয়েছে তা এখনো নিশ্চিতভাবে জানা না গেলেও হামলাকারীদের গ্রেফতারে এরই মধ্যে অভিযান শুরু হয়েছে।’

আরও পড়ুন :- পাক-ভারত যুদ্ধে জড়ালে বিশ্বকে ভুগতে হবে, ইমরানের হুঁশিয়ারি

তাছাড়া হতাহত সকলে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকলেও তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি বলেও দাবি খাইবার পাখতুনখাওয়াত পুলিশের এই কর্মকর্তার।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড