• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রের পথে ইরানের পররাষ্ট্রমন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪৮
ইরান
ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ আমেরিকার উদ্দেশে যাত্রা করেছেন, ছবি : পার্সটুডে

ভিসা পাওয়ার পর ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ আমেরিকার উদ্দেশে যাত্রা করেছেন। শুক্রবার সকালে নিউইয়র্কের উদ্দেশে তেহরান ত্যাগ করেন তিনি। খবর পার্সটুডের

জাওয়াদ জারিফ জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে অংশ নিতেই যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন। ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানিও ওই সম্মেলনে অংশ নেবেন। তবে তিনি কবে যাবেন সে বিষয়ে কিছু জানা যায়নি।

এর আগে গতকাল ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ এক টুইটে জানিয়েছিলেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরানের প্রতিনিধিদলের সদস্যদের ভিসা দিতে বিলম্ব করছেন। ফলে তাদের জাতিসংঘ অধিবেশনে যোগ দেয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়।

অবশ্য বৃহস্পতিবার রাতেই ইরানের জন্য ভিসা ইস্যু করে যুক্তরাষ্ট্র। আর তা পেয়ে শুক্রবারই জাওয়াদ জারিফ নিউইয়র্ক যাচ্ছেন। এ দিকে রুহানি কয়েকদিনের মধ্যেই যুক্তরাষ্ট্রে পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, মধ্যপ্রাচ্যে ব্যাপক উত্তেজনার মধ্যেই এবার জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন হতে যাচ্ছে। জাতিসংঘের সাধারণ পরিষদ হচ্ছে বিশ্বসংস্থাটির ছয়টি মৌলিক অঙ্গসংগঠনের একটি। শুধু এই পরিষদেই জাতিসংঘের সব সদস্য দেশের উপস্থিতি ও সমান অধিকার রয়েছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড