• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেতানিয়াহুর আহ্বান প্রত্যাখ্যান বিরোধী দলের

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:২৯
ইসরায়েল
(ছবি : সংগৃহীত)

বিরোধী দলকে জোট সরকার গঠনের জন্য ইসরায়েলের ক্ষমতাসীন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর করা আহ্বান প্রত্যাখ্যান করেছেন বিরোধী দলের প্রধান বেনি গান্টজ। তার জোটের সর্বাধিক আসন রয়েছে এবং তার পরবর্তী সরকারকে নেতৃত্ব দেওয়া উচিত বলে বিবৃতি দিয়েছেন তিনি। দুবাই ভিত্তিক সংবাদ মাধ্যম 'দ্য ন্যাশনাল' এমন তথ্য প্রকাশ করেছে। 

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ক্ষমতাসীন দলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে গান্টজ বলেন, দুর্নীতিগ্রস্ত দলের সাথে কোনো ব্লকই ঐক্য গঠন করবে না। আমরা সবার কথা শুনব, তবে আমাদের ওপর চাপানো আদেশ আমরা গ্রহণ করব না। 

সেন্ট্রালিস্ট পার্টির প্রবীণ নেতারা গ্যান্টজের ভাষণের আগে আগত সরকার অধীনে একটি গভর্নিং জোটে সেনাবাহিনীর যোগদান প্রত্যাখ্যান করেছিলেন। 

এর আগে বিরোধী দলকে জোট সরকার গঠনে আহ্বান জানান নেতানিয়াহু। 

জোট সরকার গঠনের বিষয়ে বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, নির্বাচনের যে ফল এসেছে তাতে আর কোনো পথ খোলা নেই। জনগণ আমাদের আলাদা সরকার গঠনের সুযোগ দেয়নি।

প্রসঙ্গত, ইসরায়েল নির্বাচনের এখন পর্যন্ত ৯২ শতাংশ ভোট গণনা হয়েছে। এর মধ্যে ৩২টি আসন পেয়েছেন নেতানিয়াহুর দল লিকুদ। বেনি গান্টজের নেতৃত্বে থাকা মূল বিরোধী দল ব্লু অ্যান্ড হোয়াইটও ৩২ আসন পেয়েছে। এছাড়া অন্য দুটি দল পেয়েছে যথাক্রমে ২৪ ও ১১টি আসন।

তবে ক্ষমতায় যেতে হলে ১২০ আসনের মধ্যে যে কোনো দলকে ৬১টি আসন পেতে হবে। ক্ষমতায় যাওয়ার জন্য ইসরায়েল নির্বাচনে কেউই একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় দলগুলো জোট গঠন করে ক্ষমতায় যেতে পারে। অবশেষে সেই জোট গঠনের প্রস্তাবই দিলেন বেঞ্জামিন নেতানিয়াহু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড