• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭০০ ফুটের কেক ও দেড় কেজি সোনার মুকুটে মোদীর জন্মদিন উদযাপন

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০১৯, ১০:০৮
দেড় কেজির সোনার মুকুট
ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তার জন্মদিনে উৎসর্গ করা দেড় কেজি ওজনের সোনার মুকুট। (ছবি : সম্পাদিত)

ভারতের পঞ্চদশ প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র দামোদরদাস মোদী গত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ৬৯ বছরে পা দিয়েছেন। যা নিয়ে তার ভক্ত সমর্থকদের মধ্যে উৎসাহের কোনো কমতি ছিল না। নিজেকে একজন হিন্দু জাতীয়তাবাদী হিসেবে দাবি করা এই রাজনৈতিকের জন্মদিনে ৭ হাজার কেজি ওজনের প্রায় ৭০০ ফুট লম্বা কেক কেটে দিবসটি উদযাপন করেন সমর্থকরা।

তাছাড়া পুষ্টিহীনতায় ভোগা দেশটির ৩৭০টির অধিক স্কুলের ১২ হাজার আদিবাসী শিশু শিক্ষার্থীর মাঝে খাবারের প্যাকেট বিতরণ কর্মসূচিও পালন করা হয়। একই সঙ্গে বারানসির সংকট মোচন মন্দিরে ভগবান হনুমানকে প্রায় ১.২৫ কেজি ওজনের একটি স্বর্ণের মুকুট উপহার দেন ভক্ত অরবিন্দ সিং।

প্রধানমন্ত্রীর জন্মদিনের মাত্র একদিন আগে গত সোমবার (১৬ সেপ্টেম্বর) মন্দিরে সোনার মুকুটটি উৎসর্গ করে নিজের প্রতিশ্রুতি রক্ষা করেছেন বলে জানান অরবিন্দ সিং। কেননা অনেক আগেই তিনি টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এলে তিনি ভগবান হনুমানের কাছে সোনার মুকুট দেওয়ার ব্রত গ্রহণ করেছিলেন।

এ দিকে বিরাট এই সোনার মুকুট জন্মদিনের একদিন আগে ভগবান হনুমানের কাছে অর্পণ করতে পারায় সমর্থকদের বিশ্বাস, আগামীতে প্রধানমন্ত্রী মোদীর এবং ভারতের ভবিষ্যৎ একদমই সোনার মতো জ্বলজ্বল করবে। অরবিন্দ সিং বলেন, 'স্বাধীনতার প্রথম ৭৫ বছরে যা হয়নি মোদীর আমলে ভারতে ঠিক তা-ই সম্ভব হয়েছে। আগামীতে অবশ্যই ভারতবাসী আরও ভালো কিছু পাবে।'

মধ্যপ্রদেশে ভোপালের গোফা মন্দিরে প্রায় ৬৯ ফুট লম্বা কেক কেটে জন্মদিন উদযাপন করেন ক্ষমতাসীন দল বিজেপির সমর্থকরা। ভোপালের মেয়র অলোক শর্মা এবং সাবেক নগর বিধায়ক সুরেন্দ্র নাথ সিং অনুষ্ঠানে অংশ নেন।

সূত্রের বরাতে গণমাধ্যম 'এনডিটিভি' জানায়, মোদীর জন্মদিনের প্রাক্কালে কল্যাণেশ্বরী মন্দিরে তার নামে পূজা দিতে এসেছিলেন স্ত্রী যশোদাবেন। তাছাড়া এ দিন সকাল সকালই এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী মোদীকে শুভেচ্ছা জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা তার টুইট পোস্টে লেখেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজিকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা।' এবার বাংলা ভাষাতেও ভারতীয় পঞ্চদশ প্রধানমন্ত্রীকে তার জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের এই নেত্রী।

আরও পড়ুন :- মোদীর জন্মদিনে মমতার শুভেচ্ছা

অপর দিকে গত ১৪ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত প্রধানমন্ত্রী মোদীর জন্মদিনকে কেন্দ্র করে 'সেবা সপ্তাহ' পালন করছে ক্ষমতাসীন বিজেপি। এরই মধ্যে দলটি ঘোষণা করেছে, সপ্তাহব্যাপী গোটা ভারতে একাধিক সামাজিক উন্নয়ন মূলক উদ্যোগ গ্রহণ করা হবে। তাছাড়া নিজের জন্মদিনে মোদী দেখা করলেন তার মা হীরাবেনের সঙ্গে; দেশ ও নিজের জন্য চেয়েছেন আশীর্বাদ।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড