• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগান প্রেসিডেন্টের সমাবেশে হামলায় তালেবানের দায় স্বীকার

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ২০:২৪
সমাবেশে হামলা
প্রেসিডেন্ট আশরাফ ঘানির সমাবেশে হামলা (ছবি- রয়টার্স)

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানির সমাবেশে হামলার দায় স্বীকার করেছে সশস্ত্র জঙ্গিগোষ্ঠী তালেবান। একই সঙ্গে কাবুলে অবস্থিত মার্কিন দূতাবাস ও সংলগ্ন একটি সেনা ক্যাম্পের পাশে বিস্ফোরণের দায়ও স্বীকার করে তালেবান। খবর- বিবিসি।

তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ এক বিবৃতির বরাত দিয়ে খবরে বলা হয়, দুই স্থানের হামলাতেই তালেবান জড়িত ছিল। আফগান নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করেই এই হামলা চালানো হয়েছে। নির্বাচনি সভায় যারা প্রেসিডেন্ট ঘানির সুরক্ষার দায়িত্বে নিয়োজিত ছিলেন, তাদের লক্ষ্য করে তালেবান হামলা চালিয়েছে। একইসঙ্গে অন্যান্য নিরাপত্তা বাহিনীর সদস্যদেরও হত্যার পরিকল্পনা ছিল।

মার্কিন দূতাবাসের পাশে বিস্ফোরণ (ছবি- এপি)

এতে আরও বলা হয়, আগামী ২৮ সেপ্টেম্বর আফগানিস্তানের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন নস্যাতের পরিকল্পনার অংশ হিসেবেই এই হামলা চালানো হয়েছে। তালেবান আসন্ন নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। ভোটাররা যাতে ভোটকেন্দ্রে না যায়, সেজন্য তালেবান হাই কমান্ড আফগানিস্তানের ও বিদেশি বাহিনীগুলোর সঙ্গে কঠিন লড়াই করার শপথ নিয়েছে।

উল্লেখ্য, প্রেসিডেন্ট আশরাফ ঘানির সমাবেশের কাছে একটি বিস্ফোরণের ঘটনায় অন্তত ২৪ জন এবং কাবুলের গ্রীনজোনে ৬ জন নিহত হন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

ওডি/এসএ/আরআইএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড