• মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দক্ষিণ কোরিয়ার রাজনীতিবিদরা মাথা ন্যাড়া করছে কেন?

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৯
দক্ষিণ কোরিয়া
মাথা ন্যাড়া করছেন দক্ষিণ কোরিয়ার বিরোধী দলের এক রাজনীতিবিদ, ছবি : বিবিসি

দক্ষিণ কোরিয়ার বিরোধী দলের রাজনীতিবিদরা জনগণের সামনে মাথা ন্যাড়া করছে। এটা শুনে স্বাভাবিকভাবে কৌতূহলী হয়ে উঠবেন অনেকে। আপনিও হয়তো জানতে চাচ্ছেন, কেন তারা এমনটি করছে।

মূলত প্রতিবাদের অংশ হিসেবেই জনগণের সামনে মাথা ন্যাড়া করছে দক্ষিণ কোরিয়ার বিরোধী দলের রাজনীতিবিদরা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, হুয়াং কিয়ো নামের এক রাজনীতিবিদ সোমবার সন্ধ্যায় জনগণ ও সাংবাদিকদের সামনে মাথা ন্যাড়া করেন।

এর আগে দুই নারী সংসদ সদস্যও একই কাজ করেন। দক্ষিণ কোরিয়ার বিচারমন্ত্রী চো কুকের বিরুদ্ধে সম্প্রতি দুর্নীতির অভিযোগ উঠেছে। আর এই দুর্নীতির প্রতিবাদেই বিরোধী দলের রাজনীতিবিদরা মাথা ন্যাড়া করছেন।

মাথা ন্যাড়া করা সবাই বিচারমন্ত্রী চো কুকের পদত্যাগ বা বহিষ্কার চান। কুক আইনের অধ্যাপক এবং গত সপ্তাহেই তিনি বিচারমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। কুকের পাশাপাশি দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে ইন সরকারের বিরোধিতাও করছেন এই রাজনীতিবিদরা।

বিচারমন্ত্রী চো কুকের পরিবারের বিরুদ্ধে অ্যাকাডেমিক এবং আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে। এরপরও বিচারমন্ত্রী হিসেবে তাকেই বেছে নেন প্রেসিডেন্ট মুন জে ইন। আর এতেই ক্ষিপ্ত হয়েছেন বিরোধী দলের রাজনীতিবিদরা।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড