• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলম্বিয়ায় ছোট বিমান বিধ্বস্তে নিহত ৭

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:০২
কলম্বিয়ায় বিমান বিধ্বস্ত
কলম্বিয়ায় বিধ্বস্ত হওয়া ছোট বিমানের ধ্বংসাবশেষ। (ছবিসূত্র : দ্য টাইমস)

দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর পোপায়ানের পার্শ্ববর্তী এলাকায় একটি বাড়িতে ছোট বিমান বিধ্বস্ত হয়েছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত পাইলটসহ বিমানে থাকা অন্তত ৭ আরোহীর মৃত্যু হয়েছে। তাছাড়া মর্মান্তিক এই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও কমপক্ষে ৩ জন। 

শহরটির মেয়র এবং বিমান কর্তৃপক্ষের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা 'রয়টার্স' জানায়, রবিবার (১৫ সেপ্টেম্বর) স্থানীয় সময় দুপুর ২টা ১১ মিনিটে আচমকা বিমানটি বিধ্বস্ত হয়। এ দিন ছোট উড়োজাহাজটি পোপায়ান থেকে লোপেজ ডি মিকাই এলাকার দিকে যাচ্ছিল।

বিমান কর্তৃপক্ষের দাবি, দুর্ঘটনার সময় বিমানটিতে পাইলটসহ মোট ৯ আরোহী ছিলেন। যাদের মধ্যে ৭ জনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। আর বাকি দুইজন গুরুতর আহত হন। তাছাড়া বিমানটি যে বাড়িটিতে বিধ্বস্ত হয়েছিল সেখানে এক শিশুও প্রোপেলারের ধাক্কায় কিছুটা আহত হয়।

এ দিকে পোপায়ানের দমকল বাহিনীর কমান্ডার হুয়ান কার্লোস গানান 'রয়টার্স'কে বলেন, 'আমাদের সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। দুর্ঘটনার খবর পেয়ে আমরা তাৎক্ষণিক এলাকাটিতে পৌঁছাই। পরে সেখান থেকে ৭টি মরদেহ উদ্ধার করি। তাছাড়া এখন পর্যন্ত তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। যাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।'

আরও বলেন :- ভারতের পর এবার বিশ্বকে পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি পাকিস্তানের

অপর দিকে বিমান কর্তৃপক্ষের একজন মুখপাত্র বলেন, 'বিমানটি ঠিক কী কারণে বিধ্বস্ত হয়েছে তা এখনো জানা যায়নি। তবে আমাদের ধারণা, পাইলট নিয়ন্ত্রণ হারিয়ে বিমানটি নিয়ে নিচে পড়ে গেছেন। যদিও দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে এরই মধ্যে তদন্ত কাজ শুরু হয়েছে।'

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড