• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

টুইন টাওয়ার হামলার বর্ষপূর্তিতে কাবুলে মার্কিন দূতাবাসে হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৪৩
তালেবান
টুইন টাওয়ার হামলার বর্ষপূর্তিতে আফগানিস্তানে মার্কিন দূতাবাসে রকেট হামলা, ছবি : ফক্স নিউজ

টুইন টাওয়ার হামলার ১৮তম বর্ষপূর্তিতে আফগানিস্তানের কাবুলে মার্কিন দূতাবাসের সামনে রকেট হামলা হয়েছে। স্থানীয় সময় বুধবার মধ্যরাতে এই হামলা চালানো হয়।

মার্কিন গণমাধ্যম ফক্স নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, বুধবার মধ্যরাতের পরই রকেট হামলা চালানো হয় এবং সেখান থেকে ধোঁয়া উঠতে দেখা গেছে। দূতাবাসে থাকা কর্মীরা লাউডস্পিকারে শুনতে পেয়েছেন- কম্পাউন্ডে একটি রকেট বিস্ফোরণ হয়েছে।

বিস্ফোরণের ঘণ্টাখানেক পর কর্মকর্তারা জানান, এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পাশে থাকা একটি ন্যাটো মিশনও জানিয়েছে, কেউ হতাহত হয়নি।

সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তালেবানের সঙ্গে শান্তি আলোচনা বাতিল করেন। এরপর এই প্রথম কাবুলে হামলা হলো। এর আগে গত সপ্তাহে দুটি গাড়ি বোমা হামলা চালায় তালেবান। এতে একজন মার্কিন সেনা নিহত হন।

এ দিকে ট্রাম্পের শান্তি আলোচনা বাতিলের সিদ্ধান্ত সম্পর্কে তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেন, আমাদের দুটি পথ খোলা আছে। একটি হলো জিহাদ করা ও যুদ্ধ চালিয়ে যাওয়া এবং অন্যটি আলোচনার মাধ্যমে সমঝোতায় পৌঁছানো। যদি ট্রাম্প আলোচনা না করার সিদ্ধান্ত নেন তাহলে আমরা প্রথম পথটিই বেছে নেব এবং এরপর তিনি তার ভুল বুঝতে পারবেন।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড