• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চায়ের দোকান (ছবিসহ)

  লাইফস্টাইল ডেস্ক

০৪ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০০
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
(ছবি : ইন্টারনেট )

ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের মুখেই মোদী দাবি করেন, চরম দারিদ্র্যে তার ছোটবেলা কেটেছে। ভারতের ভাদনগর স্টেশনে ছোটবেলায় তার চা বিক্রির কথা শোনা গেছে। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সেই চায়ের দোকানকে পর্যটনস্থলে পরিণত করার উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকার।

সম্প্রতি ভারতের কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী প্রহ্লাদ প্যাটেল ভাদনগর স্টেশনের ধারের সেই চায়ের দোকানটির বর্তমান পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে গিয়েছিলেন। তারপরই প্রহ্লাদ প্যাটেল নির্দেশ দিয়েছেন, প্রধানমন্ত্রী মোদী ছোটবেলায় যেখানে চা বিক্রি করতেন ওই দোকানটির মূল কাঠামো পরিবর্তন না করে, তার সংস্কার ও আধুনিকায়ন করতে হবে। আর এই অর্থ বরাদ্দ করবে কেন্দ্রীয় সরকারের পর্যটন দপ্তর। গোটা দোকানটিকে কাঁচ দিয়ে ঘিরে ফেলা হবে। পাশাপাশি পুরো এলাকাটির পরিচ্ছন্নতা বজায় রাখা হবে। 'খবর সংবাদ প্রতিদিন'

নরেন্দ্র মোদীর দাবি অনুযায়ী, ছোটবেলায় এই ভাদনগর স্টেশনেই বাবার সাথে চা বিক্রি করতেন তিনি। তখন তার কাঁধেই ছিল পরিবারের আর্থিক সচ্ছলতার দায়িত্ব। ভাদনগরের সেই ছোট্ট ছেলেটি এখন ভারতের প্রধানমন্ত্রী। শুধু এখানেই শেষ নয়, মোদী আজ বিশ্ববন্দিত নেতায় পরিণত হয়েছে। গোটা ভারতের দায়িত্ব যে এখন তার কাঁধেই। স্বাভাবিকভাবেই মোদীর ছোটবেলার সেই স্মৃতির প্রতি পর্যটকদের আকর্ষণ থাকবে। এ কারণেই দেশটির পর্যটন মন্ত্রণালয় এত গুরুত্ব দিচ্ছে।

এই এলাকার উন্নয়নের মাধ্যমে চায়ের দোকানটিকে আন্তর্জাতিক মানের পর্যটনস্থল হিসেবে তুলে ধরার প্রক্রিয়া শুরু হয়েছে। ভারতের কেন্দ্রীয় সরকার চাইছে, নরেন্দ্র মোদীর ছোটবেলা থেকে বেড়ে ওঠা পর্যন্ত সমস্ত স্মৃতিবিজড়িত জায়গাগুলোকেই পর্যটনস্থল হিসেবে গড়ে তুলতে। বছর দুই আগে সেই উদ্দেশে ভাদনগর স্টেশনের সংস্কারও করা হয়েছে। ভাদনগরের উন্নয়ন করার জন্য ভারতীয় প্রায় ১০০ কোটি রুপি বরাদ্দ করা হয়েছে।

প্রসঙ্গ, ২০১৪ নির্বাচনের আগে বারবার নিজেকে চাওয়ালা হিসেবে পরিচয় দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও, বিরোধী রাজনৈতিক নেতারা মোদীর চা বিক্রি নিয়ে বারবার প্রশ্ন তুলেছে। বিশেষ করে বামপন্থি নেতারা নরেন্দ্র মোদী আদৌ চা বিক্রি করেছেন কি না তা নিয়ে একাধিকবার সংশয় প্রকাশ করেছেন। সেটা যাই হোক না কেন, এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চায়ের দোকানটি ভারতের পর্যটন মানচিত্রে স্থান পেতে চলেছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড