• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুম্বাইর কিশোরীকে পতিতাবৃত্তিতে বাধ্য করল মা, ধর্ষণ করল ভাই

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ আগস্ট ২০১৯, ১৩:২৮
ভারতে ধর্ষণ
ছবি : সংগৃহীত

ধর্ষণের অভয়ারণ্য ভারতে নারীদের অবস্থান বর্ণনা করতে গেলে শিউরে উঠতে হয়, নারী নির্যাতনের ধরণে এত বৈচিত্রতা আছে ভারতীয়দের, যা মানুষের কাছে স্বাভাবিকভাবে অচিন্তনীয়। সম্প্রতি দেশটির বাণিজ্যিক রাজধানী মুম্বাইর এক কিশোরী তার মা, ভাই ও স্বামীর বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে। রবিবার (১৮ আগস্ট) পুলিশ জানায়, নির্যাতিতা কিশোরী তার মায়ের দ্বারা জোরপূর্বক পতিতাবৃত্তি, ভাই ও স্বামী (জোরপূর্বক বিয়ে) কর্তৃক ধর্ষণের শিকার হয়েছে।

এক পুলিশ কর্মকর্তার মতে, ২০১৮ সালের এপ্রিলে প্রাপ্ত বয়স না হওয়া সত্ত্বেও মেয়েটির মা তাকে এক ব্যক্তির সাথে জোর করে বিয়ে দিয়েছিলেন। কিশোরীটিকে তার স্বামী নিয়মিত মারধর ও ধর্ষণ করত, এরপরে সে পূর্ব মুম্বাইয়ের মানখুরদে নিজের মায়ের বাড়িতে ফিরে যান।

পুলিশ কর্মকর্তা শনিবার রাতে মেয়েটির দায়ের করা অভিযোগের বরাত দিয়ে বলেন, 'কয়েক মাস পরে তার মা তাকে এমন এক দালালের কাছে নিয়ে গেলেন যিনি তাকে পতিতাবৃত্তিতে বাধ্য করেছিলেন'। এমনকি ওই দালালের স্বামীও কিশোরীটিকে ধর্ষণ করেছে।

পুলিশের মতে, মেয়েটি তার মায়ের বিরুদ্ধে অর্থের বিনিময়ে জোরপূর্বক ষাটোর্ধ এক বৃদ্ধার সঙ্গে তাকে যৌন সম্পর্কে লিপ্ত হতে বাধ্য করার অভিযোগ দায়ের করে। এরপরে, নির্যাতিতা কিশোরী তার ভাইয়ের কাছে সাহায্যের জন্য যায়, যেখানে তার ভাইও তাকে ধর্ষণ করে। শুধু তাই ই নয়, তরবারি দিয়ে তাকে হত্যা করার হুমকিও দেয় বলে পুলিশের কাছে অভিযোগে জানায় নির্যাতিতা।

ভারতের ধর্ষণ ও অপ্রাকৃতিক অপরাধ, যৌন অপরাধ থেকে শিশুদের সংরক্ষণ (পোকসো) আইন, অনৈতিক পাচার প্রতিরোধ আইন (পিআইটিএ) এবং বাল্য বিবাহ প্রতিরোধ আইন ইত্যাদির অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত মা, ভাই ও স্বামীসহ ৫ জনকে আটক করেছে পুলিশ। তারা এখন ষাটোর্ধ সেই ধর্ষক বৃদ্ধের খোঁজ করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড