• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিল্লির স্বাস্থ্যসেবা কেন্দ্র এইমসে ভয়াবহ আগুন

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ আগস্ট ২০১৯, ২০:১৬
ভারত
(ছবি : সংগৃহীত)

ভারতের রাজধানী দিল্লির স্বাস্থ্য পরিষেবা কেন্দ্র এইমসের ইমারজেন্সি ওয়ার্ডের দোতলা ও তিন তলায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (১৭ আগস্ট) বিকালে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

পুলিশের প্রাথমিক অনুমান অনুযায়ী শর্ট সার্কিটের মাধ্যমেই আগুন লেগেছে। প্রাথমিক তথ্য মতে, প্রথম ও দ্বিতীয় তলায় শুরুতে আগুন লাগে। পরে তা বিল্ডিংয়ের অন্যান্য অংশে ছড়িয়ে পড়ে। অর্থপেডিক বিভাগসহ এইমসের পাঁচতলা পর্যন্ত পৌঁছে গেছে আগুন। আগুন নিভাতে ঘটনাস্থলে অগ্নিনির্বাপক বাহিনীর ৩৫টি ইউনিট কাজ করছে। হাসপাতালে ভর্তি রোগীদের দ্রুত অন্যত্র সরানো হচ্ছে। রোগীদের স্থানান্তরে বন্ধ লিফট সিঁড়ি ব্যবহার করা হচ্ছে।

ভারতের প্রথম সারির স্বাস্থ্য পরিষেবা কেন্দ্রের লাগা আগুনের কালো ধোঁয়া বহুদূর থেকেই প্রতীয়মান হচ্ছে। সংবাদসংস্থাকে দেওয়া বিবৃতিতে দিল্লি অগ্নিনির্বাপক কেন্দ্রের এক মুখপাত্র বলেন, হাসপাতাল থেকে আগুন লাগার বিষয়টি বিকাল ৫টা নাগাদ জানানো হয়।

এইমস-এর ডিরেক্টর রণদীপ গুলেরিয়া জানিয়েছেন, কোনো ওয়ার্ডে আগুন ছড়িয়ে পড়েনি। তবে ল্যাবে আগুন লাগার সঙ্গে সঙ্গেই তা বন্ধ করে দেওয়া হয়েছে। সৌভাগ্যক্রমে, ইমারজেন্সি ল্যাবে সেই মুহূর্তে কোনো রোগী ছিলেন না।

ঘটনাক্রমে এই মুহূর্তে ভারতের প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলি এইমসে ভর্তি রয়েছেন। তাকে রাখা হয়েছে কার্ডিও নিউরো সেন্টারের ইনসেনটিভ কেয়ার ইউনিটে। সেই বিল্ডিংটিতে অবশ্য আগুন লাগেনি।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড