• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জুমা চলাকালীন পাক মসজিদে বোমা হামলা, ইমামসহ নিহত ৪

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ আগস্ট ২০১৯, ১৮:২৪
পাকিস্তান
ছবি : ডন

পাকিস্তানের কোয়েট্টার উপকণ্ঠে কুচলক এলাকায় অবস্থিত একটি মাদ্রাসায় ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে চারজন নিহত হয়েছে। পুলিশের বরাত দিয়ে ডন নিউজটিভি জানিয়েছে, শুক্রবারের জুমার নামাজের পরে এই বিস্ফোরণ ঘটে, যাতে ২০ জনেরও বেশি লোক আহত হয়। আহতদের কোয়েট্টার বেসামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

কোয়েট্টা শহর থেকে ২৫ কিলোমিটার দূরে অবস্থিত ওই মাদ্রাসার সাথে সংযুক্ত মসজিদের ইমামও নিহত হয়েছেন বলে পুলিশ জানায়। কোয়েট্টার পুলিশ প্রধান আবদুল রাজ্জাক চীমা বলেন, 'ইমামের কাঠের গদির নিচে একটি টাইম বোমা লাগানো হয়েছিল'। এখনো কোনো গ্রুপ এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

'আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে' বলে' শাফকাত জানজুয়া নামের এক পুলিশ কর্মকর্তা রয়টার্সকে জানায়। টিভি ফুটেজে বিস্ফোরণের ফলে মাদ্রাসাটির দেয়াল এবং সিলিংয়ের ব্যাপক ক্ষতি হতে দেখা গিয়েছিল।

গত চার সপ্তাহে কোয়েট্টায় চতুর্থ বিস্ফোরণ এটি। ২৩ শে জুলাই, কোয়েট্টার পূর্ব বাইপাস এলাকায় বোমা হামলায় কমপক্ষে তিনজন মারা গিয়েছিল এবং ১৮ জন আহত হয়েছিল। ৩০ শে জুলাই একটি পুলিশ স্টেশনের কাছে হামলা হয়েছিল যাতে পাঁচজন নিহত এবং ৩০ জন আহত হয়েছিল। এই বিস্ফোরণের দায় নিষিদ্ধ তেহরিক-ই-তালিবান পাকিস্তান গোষ্ঠী স্বীকার করেছিল। গত সপ্তাহে, কোয়েট্টার মিশন রোড এলাকায় একটি বিস্ফোরণে একজন নিহত এবং ১০ জন আহত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড