• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩ বছরের শিশুর ৬ তলা থেকে পড়ে যাওয়ার চাঞ্চল্যকর দৃশ্য ভাইরাল (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

৩১ জুলাই ২০১৯, ১৮:৪২

সৃষ্টিকর্তা যখন কাউকে বাঁচিয়ে রাখতে চান তখন তো অনিবার্য মৃত্যুও সফল হতে পারে না। দক্ষিণ চীনের একটি আবাসিক ভবনের ৬ তলার বারান্দা থেকে নিচে পড়লেও আশ্চর্যজনকভাবে বেঁচে যায় মাত্র ৩ বছর বয়সী এক শিশু। প্রতিবেশীরা ত্রাণকর্তা হয়েই যেন শিশুটিকে মৃত্যুর হাত থেকে ছিনিয়ে আনে। আর এই চাঞ্চল্যকর দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে বৈশ্বিক আলোচনায় স্থান করে নিয়েছে।

সোমবার (২৯ জুলাই) বিকালে চীনের ছংকিং নগরীর জিয়ুলংপো জেলার একটি উঁচু ভবনের ৬ তলার এক ফ্ল্যাটের বারান্দা থেকে তিন বছরের ছেলেটিকে প্রথমে ঝুলে থাকতে দেখে এক প্রতিবেশী। আতঙ্কিত বাসিন্দারা দ্রুতই দুটি বড় কম্বল শিশুটির বরাবর নিচে ধরে রাখে।

হৃদস্পন্দন বন্ধ করা ভিডিও ফুটেজটিতে শিউরে ওঠা পুরো দৃশ্যটিই ধরা পড়ে। বারান্দার গ্রিল ধরে থাকা শিশুটি হাত ফসকে কীভাবে নিচে পড়ে যায় তা দেখা যায়। ভাগ্যক্রমে, শিশুটি কম্বলের ওপরেই পড়ে এবং উদ্ধারকারী প্রতিবেশীরা বিচক্ষণতার সঙ্গেই অক্ষত অবস্থায় শিশুটির প্রাণ বাঁচায়। 

স্থানীয় শ্যাংইউ নিউজ অনুসারে, শিশুটি বাড়িতে একা ছিল এবং তার বাবা-মা বাহিরে ছিল। ঘুম থেকে উঠেই সে তার দাদিকে খুঁজতে শুরু করে, কিন্তু সে তাকে খুঁজে পায়নি। দাদি বাহিরের একটি মুদি দোকান থেকে কিছু কিনতে গিয়েছিলেন।

প্রতিবেশী জনাব লিউর ধারণকৃত ভিডিওতে শিশুটিকে নিজেকে টেনে তুলতে মরিয়া হয়ে দু-পায়ে লাথি মারতে দেখা যায়। লিউ বলেন, 'সে লাথি মারছিল এবং উপরে উঠার জন্য আপ্রাণ চেষ্টা করছিল। নিজেকে কিছুটা উপরে তুলতেও পেরেছিল শিশুটি কিন্তু সে আবার পিছলে নিচে পড়ে'। গ্রিল থেকে হাত ছাড়ার আগে প্রায় চার মিনিট সেখানে ঝুলে ছিল বলে আবাসিক জেলাটির এক নিরাপত্তারক্ষী ভিডিও নিউজ সাইট পিয়ারকে জানান।

ভাগ্যক্রমে, ছেলেটি কম্বলের ঠিক মাঝখানে পড়ল এবং সম্পূর্ণ অক্ষত অবস্থায় বেঁচে গিয়েছে। উদ্ধারের পর শিশুটির দাদি তাকে ঘরে নিয়ে যায় এবং বাবা-মা ফেরার পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড