• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে বিচ্ছিন্ন বন্দুক হামলায় নিহত ২ , আহত ২২

  আন্তর্জাতিক ডেস্ক

২১ জুলাই ২০১৯, ১৭:২১
শিকাগো
(ছবি : প্রতীকী)

মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোতে শুক্রবার (১৯ জুলাই) ও শনিবার (২০ জুলাই) কয়েকটি বিচ্ছিন্ন বন্দুক হামলায় দুইজন নিহত হয়েছে এবং আরও ২২ জন গুরুতর আহত হয়েছে। 'জিনহুয়া'

শুক্রবার (১৯ জুলাই) রাতে ১০৫ তম পশ্চিম স্থানের ২০০ ব্লকে প্রথম হামলার ঘটনা ঘটে। গাড়ির মধ্যে থাকা ২১ বছর বয়সী এক যুবককে লক্ষ্য করে সিলভার কালারের একটি গাড়ি থেকে এলোপাথাড়ি গুলি ছোড়ে এক ব্যক্তি। শিকাগো সান টাইমস সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের তথ্য মতে, গুলিবিদ্ধ ওই যুবককে স্থানীয় হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

শিকাগো পুলিশের দেওয়া তথ্য মতে, দ্বিতীয় হামলার ঘটনা ঘটে শুক্রবার (১৯ জুলাই) মধ্য রাতে। ২৩ বছর বয়সী এক যুবক নিজের গাড়িতে বসে রাস্তায় অবস্থান করা একটি গ্রুপের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়লে হঠাৎ ওই যুবকের বুকে গুলি চালায় রাস্তায় অবস্থান করা গ্রুপের একজন। গুলিবিদ্ধ ওই যুবককেও স্থানীয় হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এনবিসি শিকাগো সংবাদমাধ্যমের তথ্য মতে, শনিবার ( ২০ জুলাই) দুপুরে ১১ বছর বয়সী এক কিশোরকে গাড়িতে তুলতে চেষ্টা করে দুই ব্যক্তি। ওই কিশোর পালাতে চেষ্টা করলে তার ওপর গুলি চালানো হয়। এছাড়াও শিকাগোর পশ্চিমাঞ্চলে ১৪ বছর বয়সী এক কিশোরীর হাতে ও পায়ে গুলি করে পালিয়ে যায় কালো রঙের একটি গাড়ি। এই দুই কিশোর- কিশোরী বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের 'গান ভায়োলেন্স আর্কাইভ' এর তথ্য মতে,যুক্তরাষ্ট্রে ২০১৯ সালে বন্দুক হামলায় মোট প্রাণ হারিয়েছে ৮০৩৬ জন এবং আহত হয়েছে ১৫৮৬১ জন।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড