• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৃক্ষরোপণের জন্য সরকারি ছুটি ঘোষণা!

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জুলাই ২০১৯, ১৫:৪৮
গাছ
ছবি : প্রতীকী

বিভিন্ন জাতীয় দিবস ও বিশেষ দিন উপলক্ষে দেশভেদে সরকারি ছুটি ঘোষণা করা হয়। তবে তুরস্কের প্রেসিডেন্ট যে সিদ্ধান্ত নিয়েছেন তা ভিন্নই বলা চলে। দেশটিতে বৃক্ষরোপণের জন্য সরকারি ছুটি ঘোষণা করতে যাচ্ছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

জানা যায়, এনিস সাহিন নামের এক যুবক সামাজিক যোগাযোগ মাধ্যমে বৃক্ষরোপণ আন্দোলনের ডাক দেয়। পুরো দেশব্যাপী সাড়া ফেলে তার এই আন্দোলন। সাহিনের ভাইরাল হওয়া স্ট্যাটাসে সাড়া দিয়েই এই ছুটি ঘোষণা করতে যাচ্ছেন এরদোগান।

ভাইরাল হওয়া স্ট্যাটাসটিতে সাহিন বলেন, ‘চমৎকার একটি আইডিয়া পেয়েছি। মুসলিম প্রধান দেশ হিসেবে আমরা ঈদুল ফিতর ও ঈদুল আজহায় সরকারি ছুটি পাই। গাছ লাগানোর জন্যও একটি সরকারি ছুটি পেলে কেমন হয়? আসুন আমরা দেশের ৮ কোটি ২০ লাখ মানুষ এক সঙ্গে ওই দিনটিতে গাছ লাগাই। পরবর্তী প্রজন্মের জন্য আমরা রেখে যেতে চাই একটি সবুজ পৃথিবী।

এই তুর্কি যুবকের স্ট্যাটাসটিতে মাত্র কয়েক ঘণ্টায় ৫ লাখ লাইক ও কমেন্ট পড়ে। কমেন্টকারীদের মধ্যে রয়েছে সরকারি আমলারাও। এক পর্যায়ে স্ট্যাটাসটি নজরে আসে প্রেসিডেন্ট এরদোগানের।

তিনি সাহিনকে তার স্ট্যাটাসের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, সাহিন একটি চমৎকার আইডিয়া দিয়েছেন। এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুব তাড়াতাড়ি আমি আমার কর্মকর্তাদের সঙ্গে বসে গাছ লাগানোর জন্য একটি ছুটির দিন ঘোষণা করব।

সূত্র- ডেইলি সাবাহ।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড