• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তুরস্কে গাড়ি বোমা বিস্ফোরণে ৩ জনের প্রাণহানি

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ জুলাই ২০১৯, ১৮:১১
তুরস্ক
ছবি : আনাদোলু এজেন্সি

তুরস্কে একটি গাড়ি বিস্ফোরণে কমপক্ষে তিনজন নিহত হয়েছে বলে জানান প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। শুক্রবার (৫ জুলাই) সিরিয়া সীমান্তের কাছে অবস্থিত তুরস্কের রেহানলি শহরে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। জুম্মার নামাজ শেষে এরদোয়ান বলেন, 'নিশ্চিতভাবে গাড়িটি বোমা বোঝাই ছিল।'

এই বোমা হামলায় আরও দুজন আহত হয়েছে বলে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলু নিশ্চিত করে। ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স ও পুলিশ ছুটে যায়। বিস্ফোরণের কারণ এখনো জানা যায়নি বলে জানান রেহানলির প্রদেশ হাতায়া গভর্নর রহমি দোগান।

ইস্তানবুলে এরদোয়ান সাংবাদিকদের বলেন, 'প্রাথমিক অনুসন্ধানে সন্ত্রাসের সাথে একটি সংযোগ থাকতে পারে বলে মনে হয়। তবে, গাড়িতে একটি বোমা যে ছিল তা পরিষ্কার। পেছনের কারণ অনুসন্ধানে আমাদের সহকর্মীরা কাজ করছে। সরকার আর কয়েক ঘণ্টার মধ্যেই আরও তথ্য সরবরাহ করবে।'

রেহানলী জেলা গভর্নরের অফিস থেকে ১ কিলোমিটারের ও কম দূরত্বে এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। তুর্কি মিডিয়াতে প্রকাশিত ছবিগুলোতে গাড়ি থেকে কালো কালো ধোঁয়া বের হতে দেখা যায়, অগ্নিনির্বাপক কর্মীরা আগুন নিয়ন্ত্রণে এনেছে।

২০১৩ সালের মে মাসে রেহানলীতে এক জোড়া গাড়ি বোমা হামলায় ৫০ জন নিহত হয়েছিল। তুরস্কের আধুনিক ইতিহাসে এটাই সবচেয়ে মারাত্মক হামলার ঘটনা যার জন্য প্রো-দামেস্কাস সমর্থকদের দোষারোপ করা হয়েছে।

২০১৫ এবং ২০১৬ সালে তুরস্কে সন্ত্রাসীর ধারাবাহিকভাবে আঘাত হানে, যাতে শতাধিক মানুষ প্রাণ হারায়। এর পেছনে ইসলামিক স্টেট ও কুর্দি জঙ্গিরা জড়িত ছিল বলে জানানো হয়। ২০১৭ সালে ইস্তাম্বুলের রেনা নাইটক্লাবে বন্দুকযুদ্ধকারীরা মাত্র কয়েক মিনিটে ৩৯ জনকে হত্যা করে যা ছিল সর্বশেষ মারাত্মক হামলা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড