• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অগ্নুৎপাতের ছাই ও ধোঁয়ার কারণে বন্ধ দুই ইন্দো বিমানবন্দর

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুন ২০১৯, ২০:০৮
বিমান বন্দর
(ছবি : প্রতীকী)

ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশ নর্থ মালুকুর দুটি বিমানবন্দরের সকল কার্যক্রম বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। মাউন্ট দুকোনো আগ্নেয়গিরির অগ্নুৎপাতের ফলে সৃষ্ট ছাই ও ধোঁয়ার কারণে বিমানবন্দর দুটি বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। 'জিনহুয়া'

বন্ধ হওয়া ওই দুইটি বিমানবন্দর হচ্ছে- মারোতাই দ্বীপের লিও ওয়াত্তিমেনা বিমানবন্দর এবং হালমাহেরা উতারার গামারলামো গালেলা বিমানবন্দর। বিমান কর্তৃপক্ষ সোমবার (২৪ জুন) স্থানীয় সময় সকাল ৮টা ৫৫ মিনিটে মারোতাই দ্বীপের লিও ওয়াত্তিমেনা বিমানবন্দরের কার্যক্রম বন্ধ করে দেয় এবং বুধবার (২৬ জুন) স্থানীয় সময় সকাল ৯টা পর্যন্ত এই আদেশ জারি থাকবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) হালমাহেরা উতারার গামারলামো গালেলা বিমান বন্দরের প্রধান আহমাদ সাইফুদ্দিন এক বিবৃতিতে বলেন, এই বন্দরটি শুক্রবার (২৮ জুন) পর্যন্ত বন্ধ থাকবে। তিনি বলেন, আগ্নেয়গিরির অগ্নুৎপাতের ফলে সৃষ্ট ছাই ও ধোঁয়া বিমান উড্ডয়নের জন্য মারাত্মক ঝুঁকির কারণ।

ইন্দোনেশিয়ায় ১২৯টি সক্রিয় আগ্নেয়গিরির মধ্যে মাউন্ট দুকোনো আগ্নেয়গিরির অগ্নুৎপাতের ফলে গত মার্চ ও এপ্রিলেও লিও ওয়াত্তিমেনা বিমানবন্দরটির কার্যক্রম বন্ধ ছিল।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড