• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুসলিম সংস্কৃতিকে জুতা প্রদর্শনে তোপের মুখে মডেল বেল্লা হাদিদ

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ জুন ২০১৯, ১৬:৪১
বেল্লা হাদিদ
বেল্লা হাদিদ ও ইনস্টাগ্রামে তার করা পোস্ট; (ছবি : সংগৃহীত)

মুসলিম বিশ্বের আদর্শ মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতে প্রচলিত মুসলিম সংস্কৃতির প্রতি অসম্মান প্রদর্শনের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচিত হয়েছেন ফিলিস্তিন-মার্কিন সুপার মডেল বেল্লা হাদিদ। 'মিডল ইস্ট মনিটর'

রবিবার (১৬ জুন) বেল্লা হাদিদের নিজস্ব ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ২৫ মিলিয়ন অনুসারীর উদ্দেশ্যে একটি ছবি পোস্ট করেন। পোস্ট করা এই ছবি নিয়েই ব্যাপক বিতর্কের মুখে পড়েছেন ফিলিস্তিন-মার্কিন এই সুপার মডেল। সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের তিনটি বিমানের দিকে জুতা প্রদর্শন করে আরব সংস্কৃতির প্রতি অসম্মান জানান বেল্লা হাদিদ।

আরব সংস্কৃতির প্রতি অসম্মান প্রদর্শনের জন্য এসব দেশে বেল্লা হাদিদকে বয়কট করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছে ব্যবহারকারীরা। মধ্যপ্রাচ্যের ডায়র ও ভার্সেস ব্রান্ডের সাথে কাজ করা বেল্লা হাদিদকে ওই ব্রান্ড থেকেও বয়কট করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছেন ব্যবহারকারীরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বেল্লা হাদিদকে বয়কটের আহ্বান; (ছবি : সংগৃহীত)

বেল্লা হাদিদের এমন পোস্টে সমালোচিত হয়েছেন তার পরিবারের সদস্যরাও। তবে বেল্লা হাদিদের ভাই আনোয়ার হাদিদ তার পোস্টে বলেছেন, সৌদি আরব হচ্ছে একমাত্র দেশ যারা ইসরায়েলকে বয়কট করেছে এবং ইসরায়েলে কোনো সৌদি দূতাবাস নেই।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড