• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পশ্চিমবঙ্গে বিজেপিতে যোগের হিড়িক তৃণমূল নেতাদের মধ্যে

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ মে ২০১৯, ১৯:৫৩
ভারতের লোকসভা নির্বাচন
ছবি : সংগৃহীত

ভারতে লোকসভা নির্বাচনে জয়ের পর দেশটির রাজনৈতিক নেতাদের মধ্যে বিজেপিতে যোগ দেয়ার প্রবণতা সৃষ্টি হয়েছে। লোকসভায় বিজেপি জোয়ারের পর কতজন বিধায়ক এবং কতজন কাউন্সিলর বিজেপিতে যাচ্ছেন, সেই দিকেই নজর ছিল রাজনৈতিক মহলের। মঙ্গলবার (২৮ মে) সেই প্রতীক্ষার অবসান ঘটিয়ে বিজেপিতে যোগ দিলেন ৩ বিধায়ক এবং ৪ পৌরসভার সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলর। এর ফলে চারটি পৌরসভা হাতছাড়া হয়েছে তৃণমূলের। এছাড়া আরও একাধিক নেতা যোগ দিয়েছেন বিজেপিতে।

দিল্লিতে বিজেপির সদর কার্যালয়ে মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে এই ঘোষণা করা হয়। ছিলেন পশ্চিমবঙ্গে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, এ রাজ্যের নেতা মুকুল রায়সহ অন্যান্য নেতৃত্ব। তারাই দলে যোগ দেয়া নেতা-নেত্রীদের হাতে দলীয় পতাকা তুলে দেন। কৈলাস বিজয়বর্গীয় বলেন, মোদীজি বলেছিলেন- রাজ্যের ৪০ বিধায়ক বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন। আজ সেই দলবদলের প্রক্রিয়ার প্রথম ধাপ সম্পূর্ণ হলো। মুকুল রায় বলেন, আগামী বিধানসভার নির্বাচনে বিরোধী দলের তকমাও মিলবে না তৃণমূলের।

বিজেপির সাংবাদিক বৈঠকে পরবর্তী নির্বাচনে বাংলায় তৃণমূলের বিরোধী দলের তকমাও জুটবে না এমন ঘোষণা দেয় বিজেপি নেতারা। এছাড়া তারা বলেন, এটা ছিল আমাদের রাজনৈতিক কৌশল, সেটা প্রকাশ্যে আনা উচিত নয়। ভোটের আগেই বলেছিলাম, সবাই তৃণমূলে থাকবে, কিন্তু ভোট করবে বিজেপির হয়ে। বাংলার মানুষ যতক্ষণ না তাকে ক্ষমতা থেকে সরাবেন, উনি (মমতা) চেয়ার ছাড়বেন না বলে জানান মুকুল।

মুকুল বলেন, মমতা চেয়ার ছেড়ে কোথাও যাবেন না, পুরোটা নাটক হচ্ছে। বাংলায় লড়াই করেই আমাদের বাঁচতে হবে, আগামী পরিকল্পনা কী হবে, তা কেন্দ্রীয় নেতৃত্ব ঠিক করবেন। টাকা এবং ভয় দেখিয়ে দলে টেনে নিয়েছেন। পঞ্চায়েত ভোটের পর আমাদের জয়ী প্রার্থীদের কেনার চেষ্টা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঘোড়া কেনাবেচার অভিযোগ সত্যি নয়।

বিজেপিতে যারা এলেন তাদের স্বাগত জানালেন কৈলাস বিজয়বর্গীয়। তিনি বলেন, মোদীজির নেতৃত্বে উদ্বুদ্ধ হয়ে অনেকেই বিজেপিতে আসতে চাইছেন। আগামী দিনে আপনারা দেখবেন, আরও অনেকেই বিজেপিতে আসছেন। মমতাজির শাসনে দমবন্ধ পরিবেশ বাংলায়, নেতারা বিরক্ত। ধাপে ধাপে বিজেপিতে যোগ দিচ্ছেন তৃণমূল নেতারা। বিজেপির দখলে যাচ্ছে ভাটপাড়া পৌরসভাও। ফলে তিন পৌরসভাই তৃণমূলের হাতছাড়া হচ্ছে, যাচ্ছে বিজেপির দখলে।

খানাকুল পঞ্চায়েত সমিতির সভাপতি নইমুল হক তার অনুগামীদের নিয়ে বিজেপিতে যোগ দিলেন। নৈহাটি পুরসভার ৩১ কাউন্সিলরের মধ্যে ২৯ জন কাউন্সিলর বিজেপিতে যোগ দিলেন। হালিশহর পুরসভার ২৩ জনের মধ্যে ১৭ জন বিজেপিতে, রয়েছেন চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান। কাঁচরাপাড়ার ২৪ জনের মধ্যে ১৭ জন যোগ দিলেন বিজেপিতে। এদের মধ্যে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানও রয়েছেন। এই পুরসভা বিজেপির দখলে আসছে। বিজেপিতে যোগ দিলেন বীজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়। বিজেপিতে যোগ দেন বিষ্ণুপুরের বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য। হেমতাবাদের সিপিএম বিধায়ক দেবেন্দ্র রায়ও বিজেপিতে যোগ দিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড