• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোদী সরকারের ভারতে

মুসলিম নাম শুনতেই প্রকাশ্যে যুবককে গুলি

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ মে ২০১৯, ১৭:৩০
ভারতে মুসলিম শোষণ
আহত মুসলিম যুবক কাসিম। ছবি : দা হিন্দু

ভারতের বেগুসারাই জেলায় এক যুবককে তার মুসলিম নামের কারণে গুলি করা হয়েছে। রবিবার (২৬ মে) ডিটারজেন্ট বিক্রেতা জনাব কাসিম তার বাইক নিয়ে ব্যবসার কাজে বের হলে তার গতিরোধ করে নাম জিজ্ঞেস করা হয়, নাম উচ্চারণ করার সঙ্গে সঙ্গে তাকে গুলি করে পাকিস্তান যেতে বলে এক হিন্দু ভারতীয়।

স্থানীয় চেরিয়া-বারিয়ারপুর থানায় একটি এফআইআর দাখিল করা হয়েছে, তবে অভিযুক্তকে এখনও গ্রেফতার করা হয়নি বলে পুলিশ জানিয়েছে। গুলিবিদ্ধ যুবক কাসিমের ঘটনা সম্পর্কে কথা বলা একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে।

খানজাহানপুর পঞ্চায়েতের ১১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আঘানু মিয়ার পুত্র কাসিম মিয়াকে চরিয়া-বারিয়ারপুর থানার অধীন কুম্ভি গ্রামে হামলার শিকার হন। রাজিব যাদব নামের ব্যক্তি তাকে গুলি করে হত্যা করার চেষ্টা করে।

স্থানীয় পুলিশ দাখিল করা স্টেশনে এফআইআর ও ভাইরাল হওয়া ভিডিওতে কাসিম বলেন, 'রাজিব যাদব আমার রাস্তা অবরোধ করে থামায় এবং আমাকে আমার নাম জিজ্ঞেস করে...আমার নাম বলতেই সে আমার ওপর গুলি চালায় এবং আমাকে পাকিস্তান যেতে বলে। হামলাকারী রাজিব যাদব মাতাল ছিল এবং যখন তিনি তার পিস্তলটিতে আরেকটি কার্তুজ লোড করতে শুরু করে তখন আমি তাকে ধাক্কা মেরে পালিয়ে যাই।'

ছবি : সংগৃহীত

কাসিমের পিঠে গুলি করা হয়। কাসিম ভিডিওতে বলেন যে, 'ঘটনার সময় উপস্থিত প্রত্যক্ষদর্শীরা কেউই উদ্ধারের জন্য এগিয়ে আসেনি।' আহতাবস্থায় সে কোনোক্রমে পুলিশ স্টেশনে পৌঁছালে পুলিশ তাকে চিকিৎসার জন্য সদর সরকারি হাসপাতালে নিয়ে যায়।

বেগুসারাই পুলিশ সুপার আকাশকুমার ফোনে ভারতের গণমাধ্যম 'দা হিন্দু'কে বলে, 'হ্যাঁ, মোহাম্মদ কাসিম স্থানীয় চেরিয়া-বারিয়ারপুর থানায় ঘটনার এফআইআর দাখিল করেছে এবং এফআইআরে একজন ব্যক্তির নামও দিয়েছে। আমরা তাকে গ্রেফতারের জন্য অভিযান চালিয়ে যাচ্ছি, কিন্তু তিনি পলাতক রয়েছেন।'

হিন্দুত্ববাদী বিজেপি নেতা গিরিরাজ সিং সাম্প্রতিক লোকসভা নির্বাচনে জয়ী হয়েছেন। তিনি সিপিআই প্রার্থী এবং সাবেক জেএনইউ ছাত্র ইউনিয়নের নেতা কানাইয়া কুমারকে সাড়ে ৪ লাখ ভোটের ব্যবধানে পরাজিত করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড