• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৪৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফ্রান্সে পার্সেল বোমা বিস্ফোরণে শিশুসহ আহত ১৩

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ মে ২০১৯, ১১:০৭
ফ্রান্সে বোমা হামলা
ফ্রান্সে বোমা হামলায় হতাহতদের উদ্ধার করে নিয়ে যাচ্ছেন কর্মীরা। (ছবিসূত্র : ইউরো নিউজ)

ইউরোপের দেশ ফ্রান্সের তৃতীয় বৃহত্তম শহর লিয়নের একটি ব্যস্ততম সড়কে পার্সেল বোমা বিস্ফোরণ ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত শিশুসহ আহত হয়েছেন অন্তত ১৩ জন।

কর্তৃপক্ষের মতে, শুক্রবার (২৪ মে) স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টার দিকে ভিক্টর হুগো ও সালা সড়কের পাশে এই বিস্ফোরণটি ঘটে। এতে আহতদের মধ্যে একজন আট বছর বয়সী শিশুও রয়েছে।

ফরাসি পুলিশের দাবি, ভয়াবহ এই হামলার পর দেশের সকল জনবহুল এলাকাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তাছাড়া সড়কে সিসিটিভির ফুটেজ দেখে পুলিশ ইতোমধ্যে একজন সন্দেহভাজনের ছবিও প্রকাশ করেছে। হামলার সময় কালো পোশাক পরিহিত আনুমানিক ৩০ বছর বয়সী সেই সন্দেহভাজন হামলাকারীর কাছে একটি কালো রঙের মাউন্টেন বাইসাইকেল ছিল।

এ দিকে লিয়ন শহরের মেয়র ডেনিস ব্রোলিকিয়ার বলেন, ‘এখন পর্যন্ত সব মিলিয়ে এ হামলা খুব বেশি প্রভাব ফেলতে পারেনি। কেননা পার্সেল বোমাটির ক্ষমতা ছিল খুবই কম। যে কারণে আশপাশের দেওয়ালের সঙ্গে ধাক্কা ও কাঁচ ভেঙে পথচারীরা আহত হয়েছেন। যাদের মধ্যে অনেকে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতে আছেন। তবে তাদের খুব দ্রুতই বাড়ি পাঠিয়ে দেওয়া হবে।’

ফ্রান্সে বোমা হামলা

ফ্রান্সে বোমা হামলায় অভিযুক্ত হামলাকারী। (ছবিসূত্র : বিবিসি নিউজ)

অপর দিকে পুলিশ এক টুইট বার্তায় আবারও হামলা হতে পারে বলে আশঙ্কা জানিয়ে জনগণকে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছে। তাছাড়া এসব হামলা বিষয়ে আগে থেকে কোনো তথ্য পেলে সঙ্গে সঙ্গে পুলিশকে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন :- ভেনেজুয়েলার কারাগারে সংঘর্ষে ২৯ বন্দির মৃত্যু

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ অপর এক টুইট বার্তায় হামলার নিন্দা জানিয়ে হতাহতদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। এর আগে দেশটিতে সর্বশেষ ২০০৭ সালে পার্সেল বোমা হামলার ঘটনা ঘটেছিল। যেখানে একজন পথচারীর মৃত্যুসহ আরও বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া যায়।

সূত্র : 'বিবিসি নিউজ'

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড