• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রিটেনে প্রধানমন্ত্রীর দৌড়ে এগিয়ে সাজিদ জাভিদ

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ মে ২০১৯, ০১:১৭
সাজিদ জাভিদ
বর্তমানে বৃটেনের স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদ (ছবি- সংগৃহীত)

সদ্য পদত্যাগ করা ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মের আসনে স্থলাভিষিক্ত কে হবেন- এ নিয়ে চলছে আলোচনা। তবে প্রধানমন্ত্রীর দৌড়ে এগিয়ে আছেন সাজিদ জাভিদ। তিনি বর্তমানে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। সব শেষ তেরেসার আসনে সাজিদ জাভিদ বসলে তিনি হবেন দেশটির প্রথম কোনো মুসলমান প্রধানমন্ত্রী।

শুক্রবার এমন খবর দিয়েছে বৃটিশ সংবাদ মাধ্যম গার্ডিয়ান। এতে বলা হয়, সম্ভাব্য প্রধানমন্ত্রীর তালিকায় নাম রয়েছে সাজিদ জাভিদের। আলোচনায় এগিয়ে ররেছেন তিনি। তবে তার প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন- বরিস জনসন, জেরেমি হান্ট, ডোমেনিকান রব, মাইকেল গভ ও আন্দ্রে লিডসাম।

এদিকে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, সাজিদ জাভিদ আধুনিক, বহু-সংস্কৃতি ও মেধাভিত্তিক ব্রিটেন গঠনে কাজ করছেন। অর্থনৈতিকভাবে উদারপন্থী মতে বিশ্বাসী হয়ে ২০১৬ সালে ইউরোপীয় ইউনিয়নে থাকার পক্ষেই ভোট দেন তিনি। যে কারণে বর্তমান সময়ে ব্রেক্সিট ইস্যুই তাকে এগিয়ে রেখেছে প্রধানমন্ত্রীর দৌড়ে।

প্রসঙ্গত, পাকিস্তানি অভিবাসী বাসচালকের ছেলে সাজিদ জাভিদ। ২০১৮ সালে ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রী হন ৪৯ বছর বয়সী সাবেক এ বিনিয়োগ ব্যাংকার। স্বরাষ্ট্রমন্ত্রীর পদে থেকে ক্যারিবীয় অভিবাসী শিশুদের ওপর একটি কেলেঙ্কারি সামাল দিয়ে সবার প্রশংসা কুড়িয়েছেন তিনি।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড