• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাক মসজিদে নামাজের সময় বোমা হামলা, ইমামসহ নিহত ২

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ মে ২০১৯, ১৮:২১
মসজিদে বোমা হামলা
ছবি : সংগৃহীত

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিম বেলুচিস্তান প্রদেশের কোয়েটা শহরের একটি মসজিদে বোমা বিস্ফোরণে ইমামসহ অন্তত ২ জন নিহত এবং ২৫ জন আহত হয়েছেন। শুক্রবার পবিত্র জুম্মার নামাজ পড়াকালীন এই বিস্ফোরণ ঘটে।

কোয়েটা সিভিল হাসপাতালের মুখপাত্র ওয়াসিম বেগ জানান, হাসপাতালের দুইটি লাশ ও ২৫ জন আহত অবস্থায় রয়েছেন। আহতদের হাসপাতালে ট্রমা কেন্দ্রে চিকিৎসা করা হচ্ছে।

পুলিশ কর্মকর্তাদের মতে, বোমাটি বেলুচিস্তানের রাজধানী কোয়েটার পশতুনাবাদ এলাকায় রেহমানিয়া মসজিদে স্থানীয় সময় বেলা ১টা ১৫ মিনিটের সময় বিস্ফোরিত হয়। শুক্রবারের প্রার্থনা করার জন্য মসজিদে প্রায় ৩০ থেকে ৪০ জন মুসলিম উপস্থিত ছিলেন, তখন বোমাটি বিস্ফোরিত হয়।

পুলিশ আরও জানায়, বোমাটি সেট করা ছিল যা বিকট শব্দে বিস্ফোরিত হয় এবং জনবহুল এলাকাটির মসজিদের নিকটস্থ অনেক বাড়ির জানালার কাঁচ ভেঙে যায়। প্রাথমিকভাবে কোনো দল এই হামলার দায় স্বীকার করেনি।

পুলিশ ও উদ্ধারকারী দল দ্রুতই ঘটনাস্থলে পৌঁছায় এবং লাশ উদ্ধার করে সিভিল হাসপাতালের পাঠায়। আহতদের মধ্যে অন্তত পাঁচজন গুরুতর অবস্থায় রয়েছেন। পুলিশ ও আধাসামরিক বাহিনী এই এলাকাটিকে ঘিরে রেখেছে এবং ঘটনার তদন্ত শুরু করেছে। মসজিদের নিরাপত্তার জন্য শহর জুড়ে ৩ হাজার নিরাপত্তা কর্মী নিযুক্ত করা হয়। তবে, এই মসজিদটি শহরের অবস্থিত হওয়ায় এখানে কোনো নিরাপত্তা ছিল না।

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড