• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মমতা জিতলেও পশ্চিমবঙ্গে এক ডজনের বেশি আসন পাবে বিজেপি

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ মে ২০১৯, ২১:৪১
বিজেপি
পশ্চিমবঙ্গে আসন বাড়বে বিজেপির; (ছবি ; সংগৃহীত)

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে লাগাতার প্রচারণা চালিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, তারপরেও লোকসভা নির্বাচনে এ রাজ্যে বিজেপি একডজনেরও বেশি আসনে জিততে পারে বলে পূর্বাভাস পোল অফ পোলসের। 'এনডিটিভি'

পোল অফ পোলসের অনুমান, মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল পেতে পারে ২৪ আসন, কংগ্রেস এবং বিজেপি দুটি করে আসন পেতে পারে। ২০১৪ লোকসভা নির্বাচনে বাংলায় দুটি আসন পেয়েছিল বিজেপি। তারপর থেকেই রাজ্যে তৃণমূলের দুর্গে প্রবেশের চেষ্টা চালিয়েছে বিজেপি। লোকসভা ভোটে এ রাজ্যে প্রচার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহ। রাজ্যে সাত দফার ভোটগ্রহণের প্রতিটি দফায় সংঘর্ষের খবর এসেছে বিজেপি ও তৃণমূল কর্মীদের মধ্যে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এক্সিট পোলের গল্প আমি বিশ্বাস করি না। বিরোধীদের গেমপ্ল্যান হলো এই সমস্ত গল্পের মাধ্যমে জনমতকে প্রভাবিত করা বা হাজার হাজার ইভিএম সরিয়ে দেওয়া। আমি সকলকে শক্ত এবং দৃঢ়ভাবে একজোট থাকতে বলব। আমরা এই যুদ্ধ একসঙ্গে লড়ব।

গত কয়েকবছর ধরে 'জয় শ্রীরাম' স্লোগান এবং বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের শোভাযাত্রা নিয়ে রাজ্য সরকারের সঙ্গে লাগাতার সংঘাত চালিয়েছে বিজেপি। পোল অফ পোলস যদি সঠিক হয়, ২০২১ বিধানসভা নির্বাচনে ভালো প্রচার পাবে বিজেপি। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে সেটা হবে একার লড়াই। এ রাজ্যে প্রায় সামান্যই প্রভাব রয়েছে বাম ও কংগ্রেসের।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড