• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যাসাগরের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে পদযাত্রায় মমতা

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ মে ২০১৯, ১৯:৩০
ভারতের লোকসভা নির্বাচন
ছবি : সংগৃহীত

ভারতে বিজেপি সভাপতি অমিত শাহের রোড শোয়ে তুমুল গন্ডগোল এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে পদযাত্রা করেছেন দেশটির পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেলেঘাটা থেকে শুরু হয়ে পদযাত্রা শেষ হবে শ্যামবাজারে।

নির্বাচনী প্রচার কর্মসূচি হিসেবে মমতার পদযাত্রা আগে থেকেই নির্ধারিত ছিল। কিন্তু মঙ্গলবার (১৪ মে) বিদ্যাসাগরের মূর্তি ভাঙার জেরে সেই পদযাত্রাই প্রতিবাদ মিছিলে রূপান্তরিত হয়ে হয়েছে। মিছিলে রয়েছেন বিদ্বজ্জনদের একটা বড় অংশ। দেখা গিয়েছে চিত্রশিল্পী শুভাপ্রসন্ন, কবি সুবোধ সরকার, অভিনেত্রী জুন মাল্য, পরিচালক অরিন্দম শীলসহ বিশিষ্টজনরা।

রাস্তার দু’পাশে প্রচুর মানুষের ভীড়। চারটি বিধানসভা কেন্দ্র যথা : বেলেঘাটা, মানিকতলা, জোড়াসাঁকো, শ্যামপুকুর ছুঁয়ে যাবে এই মিছিল। এরপর ফুলবাগান, কাঁকুড়গাছি, বিবেকানন্দের বাড়ি হয়ে শ্যামবাজারে শেষ হবে মিছিল। মিছিল শুরু করার আগে গাঁন্ধী মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান মমতা। বেলেঘাটা গাঁন্ধী ময়দান থেকে শুরু হয়েছে প্রতিবাদ মিছিল।

মানিকতলা পর্যন্ত মিছিলে মমতাও হাঁটছেন রাস্তায়। বাগমারি বাজারেও পৌঁছায় তৃণমূলের পদযাত্রা। বেলেঘাটা ছাড়িয়ে কাঁকুড়গাছির কাছাকাছি পৌঁছেছে পদযাত্রা। মূর্তি ভাঙার প্রতিবাদে স্লোগান চলছে মিছিলে। মিছিল থেকে নরেন্দ্র মোদী-অমিত শাহ তথা বিজেপি বিরোধী স্লোগান চলছে।

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড