• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষিদ্ধ হলো কংগ্রেসের 'চৌকিদার চোর হ্যায়' বিজ্ঞাপন

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ এপ্রিল ২০১৯, ১৯:৪৪
ভারতের লোকসভা নির্বাচন
ছবি : টাইম ম্যাগাজিন

ভারতের লোকসভা নির্বাচনে মধ্যপ্রদেশে কংগ্রেসের 'চৌকিদার চোর হ্যায়' প্রচারের বিজ্ঞাপন নিষিদ্ধ ঘোষণা করল দেশটির নির্বাচন কমিশন। মধ্যপ্রদেশের মুখ্য নির্বাচনী কর্মকর্তা (যুগ্ম) রাজেশ কল বিষয়টি চিঠি লিখে জানিয়েও দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে। সেই চিঠিতে অবিলম্বে নির্বাচন উপলক্ষ্যে বানানো এই বিজ্ঞাপনের সম্প্রচার বন্ধ করতে নির্দেশ দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেই 'চৌকিদার চোর হ্যায়' নামের বিজ্ঞাপন বানিয়েছিল কংগ্রেস। অন্য দিকে তার বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানিয়েছিল বিজেপি। তাঁদের যুক্তি ছিল, প্রধানমন্ত্রীকে ব্যক্তিগত আক্রমণ করার উদ্দেশ্যেই এই বিজ্ঞাপন বানানো হয়েছে। কারণ, বিভিন্ন নির্বাচনী জনসভায় দুর্নীতির বিরুদ্ধে তাঁর লড়াইয়ের জন্য নিজেকে দেশের 'চৌকিদার' বলে উল্লেখ করে থাকেন মোদী।

রাজ্যের জয়েন্ট চিফ ইলেকটোরাল অফিসার রাজেশ কল মধ্যপ্রদেশের জেলা প্রশাসনগুলিকেও অবিলম্বে এই বিজ্ঞাপন বন্ধ করতে নির্দেশ পাঠিয়ে দিয়েছেন। মিডিয়া সার্টিফিকেশন অ্যান্ড ইন্সপেকশন কমিটির তরফেও এই বিজ্ঞাপনটিকে ছাড়পত্র দেয়া হয়নি বলে সেই নির্দেশে বলা হয়েছে।

দেশটির বিভিন্ন সংবাদসংস্থা সূত্রে জানানো হয়েছে, রাজ্যের মুখ্য নির্বাচনী কর্মকর্তা ভি এল কান্তারাও এই বিজ্ঞাপন সম্প্রচার করার জন্য কংগ্রেসের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেনিষিদ্ধশও দিয়েছেন।

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড