• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কংগ্রেসমুক্ত না হলে দেশ দারিদ্রমুক্ত হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ এপ্রিল ২০১৯, ১৭:৪১
ভারতের লোকসভা নির্বাচন
ছবি : সংগৃহীত

ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর সময় থেকে কংগ্রেস দারিদ্র্য দূর করার কথা বলে আসছে। এখন রাহুল গান্ধীও একই কথা প্রচার করছেন। কিন্তু বাস্তব হল যতক্ষণ না দেশ থেকে কংগ্রেসকে দূর করা যাচ্ছে মানে যতদিন না পর্যন্ত দেশ কংগ্রেস-মুক্ত হচ্ছে, ততদিন দারিদ্র্য মুক্ত ভারত গড়ে তোলা সম্ভব নয়।

লোকসভা নির্বাচন চলাকালীন বৃহস্পতিবার (১৮ এপ্রিল) হাওড়ার এক সম্মেলনে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং তার ভাষাতেই কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণ চালান। নির্বাচনী জনসভা থেকে কংগ্রেসের পাশাপাশি তৃণমূলেরও সমালোচনা করেন রাজনাথ।

তিনি বলেন, 'তৃণমূলের সময় বাংলায় গণতন্ত্র সঙ্কটের মুখে পড়েছে। যে কায়দায় বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর সন্ত্রাস নামিয়ে আনা হচ্ছে, সেটা গণতন্ত্রের লক্ষণ নয়। বাংলায় আমাদের লড়াই গণতন্ত্র প্রতিষ্ঠা করার। তৃণমূল, মা, মাটি, মানুষের স্লোগানকে সামনে রেখে ক্ষমতায় এসেছিল কিন্তু এখন সবাই সংকটে।'

এদিকে, লোকসভা নির্বাচনকে ঘিরে ভারতে প্রাকৃতিক উত্তাপকেও টেক্কা দিচ্ছে নির্বাচনী উত্তাপ। লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট শুরু হয়েছে দেশটির ১১টি রাজ্যে। নির্বাচনের মধ্যেই রাজনৈতিক নেতা-নেত্রীরা একে অপরকে তীব্র ভাষায় আক্রমণ করে চলেছেন। যেদিন রাজ্যে এসে কংগ্রেস এবং তৃণমূলকে রাজনাথ নিশানা করছেন সেদিনই বিজেপি সভাপতি অমিত শাহকে গব্বর সিং বলে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ তথা দলের জাতীয় মুখপাত্র ডেরেক ও'ব্রায়েন।

ভারতের সংবাদ সংস্থা 'এএনআই'কে তিনি বলেছেন, অমিত শাহ গণতন্ত্র নিয়ে যখন ভাষণ দেন তখন মনে হয় গব্বর সিং তোলাবাজির বিরুদ্ধে কথা বলছেন। এই প্রথম নয় বিজেপির শীর্ষ নেতাদের বিরুদ্ধে ক্রমাগত বাকযুদ্ধ চালাচ্ছে তৃণমূল।

একাধিক নির্বাচনী জনসভা থেকে তৃণমূল নেত্রী বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হিটলারের মত আচরণ করেন। তাঁর কর্মকাণ্ড দেখলে হিটলার নাকি আত্মহত্যা করতেন। পাল্টা বিজেপিও আক্রমণ চালিয়ে যাচ্ছে। রাজ্যে এসে সরাসরি মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে প্রধানমন্ত্রী বলেছেন, স্পিড ব্রেকার দিদি আছেন বলে বাংলায় দেশের অন্য রাজ্যের মতো উন্নয়ন হয় না।

ওডি/এসএমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড