• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিউজিল্যান্ডে দুই মিনিট নীরবতা পালন, জুমার নামাজ সরাসরি সম্প্রচার

  অধিকার ডেস্ক    ২২ মার্চ ২০১৯, ১১:৩২

ক্রাইস্টচার্চ হামলা
ছবি : ইন্টারনেট

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ হামলার এক সপ্তাহ পূরণ হলো আজ। গেল সপ্তাহের এই দিনে ক্রাইস্টচার্চের দুই মসজিদে হামলার ঘটনায় প্রাণ হারায় কমপক্ষে ৫০ জন। আহত হয় আরও অনেকে। মসজিদে বন্দুকধারীর এমন অতর্কিত হামলায় শোকের ছায়া নেমে আসে নিউজিল্যান্ডে। দিনটিকে ইতিহাসের কালো অধ্যায় বলে উল্লেখ করেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন।

হামলার এক সপ্তাহ পর আজ স্থানীয় সময় শুক্রবার জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। মুসলিমদের সঙ্গে সংহতি প্রকাশ করে এ সময় রাষ্ট্রীয় টেলিভিশন এবং রেডিওতে স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে আজান এবং জুমার নামাজ সরাসরি সম্প্রচার করা হয়েছে। একইসঙ্গে হতাহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রীয়ভাবে দুই মিনিট নীরবতাও পালন করেছে দেশটির মানুষ।

উল্লেখ্য, গত শুক্রবার জুমার নামাজের সময় আল নুর ও লিনউড মসজিদে হামলা চালায় ২৮ বছর বয়সী অস্ট্রেলীয় নাগরিক ব্রেন্টন ট্যারেন্ট। মসজিদে ঢুকেই মুসল্লিদের ওপর এলোপাতাড়ি গুলি চালায় সে। ফলে কিছু বুঝে ওঠার আগেই ভয়াবহ হামলার শিকার হন নামাজরত মুসল্লিরা।

সেদিনের ঘটে যাওয়া হামলায় শোক প্রকাশ করে আজ আল নুর মসজিদের কাছে হেগলি পার্কে কয়েক হাজার মানুষ সমবেত হয়েছেন। প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নও যোগ দিয়েছেন সেখানে।

এ সময় তিনি মুসলিমদের উদ্দেশে বলেন, নিউজিল্যান্ড আপনাদের দুঃখে ব্যথিত। আমরা সবাই এক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড