• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অংকের ভুলে সাড়ে ১৩ লাখের টিকিট সোয়া লাখে বিক্রি!

  অধিকার ডেস্ক    ১৫ জানুয়ারি ২০১৯, ১১:৩৯

টিকিট
ছবি : প্রতীকী

ভুল যে কারওরই হতে পারে আর সেটা যেকোনো কাজেই। তাই বলে এত বড় ভুল! যে টিকিটের মূল্য সাড়ে ১৩ লাখ, তা বিক্রি হলো মাত্র সোয়া লাখ টাকায়! তাও আবার একটি নয়, কয়েকটি টিকিটের ক্ষেত্রেই হয়েছে এমন ভুল।

এমন মারাত্মক ভুল করেছে হংকংয়ের ক্যাথে প্যাসিফিক এয়ারলাইনস। জানা যায়, প্রতিষ্ঠানটি বিমানের প্রথম শ্রেণির টিকিট বিক্রি করেছে ইকোনমি শ্রেণির দামে। প্রতিষ্ঠান এমন ভুল করলেও, ওই টিকিটের যাত্রীদের সৌভাগ্যবানই বলা চলে। কারণ, তারা ইকোনমি শ্রেণির টিকিটেই আয়েশ করে ভ্রমণ করতে পারবেন প্রথম শ্রেণিতে।

সোমবার (১৪ জানুয়ারি) বিবিসি অনলাইনে প্রকাশিত এক খবরে বলা হয়েছে, হংকং থেকে পর্তুগালের ফ্লাইটে ভাড়া নিয়ে এ ঘটনা ঘটেছে। গত এক মাসে দ্বিতীয়বারের মতো ভাড়াজনিত ভুলের খেসারত দিএয়ছে ক্যাথে প্যাসেফিক।

হংকং থেকে পর্তুগাল যাত্রাপথে ক্যাথে প্যাসেফিক সাধারণত প্রথম শ্রেণির জন্য ভাড়া নেয় ১৬ হাজার ডলার (১৩ লাখ ৪৫ হাজার টাকার বেশি)। কিন্তু রবিবার (১৩ জানুয়ারি) প্রতিষ্ঠানের ওয়েবসাইট ভুল করে সেই টিকিট ইকোনমি শ্রেণির এক হাজার ৫১২ ডলারে (এক লাখ ২৭ হাজার টাকা) বিক্রি করে ফেলে।

ভুলের বিষয়টি তদন্ত করে দেখছে ক্যাথে প্যাসেফিক। তবে যে যাত্রীরা ভুল করে প্রথম শ্রেণির টিকিট পেয়েছেন তাদের প্রতি যথাযথ সম্মান করছেন কর্তৃপক্ষ। এক বিবৃতিতে তারা জানান, ফ্লাইটের প্রিমিয়াম সেবায় ওই যাত্রীদের স্বাগত জানানোর জন্য তারা প্রস্তুত।

দুই সপ্তাহ আগেও ভাড়া নিয়ে একই ভুল করেছিল প্রতিষ্ঠানটি। সে সময় ভিয়েতনাম থেকে নিউইয়র্কের ফ্লাইটে প্রথম শ্রেণির ১৬ হাজার ডলারের টিকিট মাত্র ৬৭৫ ডলারে বিক্রি করে ফেলা হয়। ওই সময়ও প্রতিষ্ঠানটি এটাকে ভুল বলে স্বীকার করে এবং জানায় যে, যাত্রীদের স্বাগত জানাচ্ছে তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড