• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অল্পের মধ্যেই অনেক কিছু করতে হবে : মেক্সিকো প্রেসিডেন্ট

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ ডিসেম্বর ২০১৮, ১৩:১১
মেক্সিকোর প্রেসিডেন্ট
মেক্সিকোর প্রেসিডেন্ট ম্যানুয়াল লোপেজ ওব্রাদোর। (ছবিসূত্র : নিউজ উইক)

মেক্সিকোর সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট ম্যানুয়াল লোপেজ ওব্রাদোর বলেছেন, ‘আমাদের খুব অল্প পরিমাণ অর্থ দিয়েই জনগণের জন্য অধিক সুবিধা নিশ্চিত করতে হবে।’

সোমবার (১৭ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে দেশটির মন্ত্রণালয়গুলোর বাজেট ব্যাপক হারে কমানোর পক্ষে জনসম্মুখে নিজের অবস্থান স্পষ্ট করে তিনি এসব কথা বলেন। কর্মকর্তাদের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে ব্রিটেন ভিত্তিক বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, চলতি মাসের ১ তারিখ মেক্সিকোর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেন ওব্রাদোর। নির্বাচনী ইশতেহারে একটি দুর্নীতিমুক্ত সরকার গঠন এবং পূর্বের অন্যান্যসব সরকারের মত জাঁকজমকপূর্ণ জীবন-যাপন না করার জন্য অঙ্গীকার করেছিলেন তিনি। মূলত এর উপর ভিত্তি করে দেশের প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছিলেন লোপেজ ওব্রাদোর।

ওব্রাদোর বলেন, ‘যাবতীয় অপব্যয় ও দুর্নীতির দিন শেষ। বাজেট পুনরায় প্রণীত হতে যাচ্ছে। আগের কোনো সরকারই দেশের নিম্নবিত্ত মানুষের কথা ভেবে অর্থবরাদ্দ করেনি। আমাদের খুব অল্প দিয়েই অনেক বেশি কাজ করতে হবে।’

উল্লেখ্য, আগামী কয়েকদিনের মধ্যেই মেক্সিকোর কংগ্রেসে নতুন বাজেট অনুমোদিত হবে। আর একে দেশটির প্রেসিডেন্টের অর্থনৈতিক পরিকল্পনার গ্রহণযোগ্যতার অনেক বড় পরীক্ষা বলেই মনে করছেন সেখানকার রাজনৈতিক বিশ্লেষকরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড