• বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর্ণাটকে এখন পর্যন্ত ২৮১ মেডিকেল শিক্ষার্থী করোনা আক্রান্ত

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ নভেম্বর ২০২১, ১২:২৬
ছবি : সংগৃহীত

করোনার বিধিনিষেধ না মেনে নবীনবরণ অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন কর্ণাটকের একটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এরপর থেকেই একের পর এক বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। নতুন করে আরও ৭৭ জন শিক্ষার্থীর করোনা পজিটিভ ধরা পড়েছে। এ নিয়ে শিক্ষার্থীসহ আক্রান্তের সংখ্যা এখন ২৮১ জনে দাঁড়িয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, ধারওয়াদের এসডিএম মেডিকেল কলেজে যারা কোভিডে আক্রান্ত হয়েছেন তাদের অধিকাংশেরই দুটি টিকা নেওয়া ছিল। প্রথমে ৩০০ জনের পরীক্ষা করানো হলে ৬৬ শিক্ষার্থীসহ ১৮২ জনের করোনা আক্রান্তের রিপোর্ট পজিটিভ আসে। তাদের অধিকাংশরই করোনার মৃদু উপসর্গ রয়েছে।

রাজ্যটি স্বাস্থ্যবিষয়ক কমিশনার ড. রণদ্বীপ বলেন, আক্রান্তদের মধ্যে করোনার নতুন ধরনের উপস্থিতি আছে কি না, তা জানার জন্য আমরা জিনোম সিকোয়েন্স পরীক্ষা করার জন্য নমুনা পাঠিয়েছি। ১১৩টি নমুনা পাঠানো হয়েছে বেঙ্গালুরে। আগামী ১ ডিসেম্বরের মধ্যে জিনোম সিকোয়েন্সের পরীক্ষা সম্পন্ন হবে।

তিনি জানান, নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন ছিল গত ১৭ নভেম্বর। জানা গেছে, দুই থেকে তিন দিন ধরে চলছিল এ আয়োজন। সেখান থেকেই ছড়িয়েছে করোনাভাইরাস।

মনিপাল হাসপাতালের চেয়ারম্যান ও কোভিড টাস্ক ফোর্স টিমের সদস্য ডা. সুদর্শন বল্লাল বলেন, যারা করোনার টিকা নিয়েছেন তাদের অধিকাংশই আক্রান্ত হয়েছেন, এটি উদ্বেগের একটি বিষয়। যদিও অবস্থা গুরুতর নয়। তিনি আরও বলেন, জিনোম সিকোয়েন্স পরীক্ষার পর জানা যাবে তারা নতুন ধরনে আক্রান্ত হয়েছেন কি না।

এদিকে, মেডিকেল কলেজ হাসপাতালটির সব কার্যক্রম স্থগিত করা হয়েছে। বন্ধ রয়েছে নতুন করে রোগী ভর্তির কাজও।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড