• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইকুয়েডরের কারাগার থেকে ৭টি মরদেহ উদ্ধার

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ অক্টোবর ২০২১, ১২:১৬
ইকুয়েডরের কারাগার থেকে ৭টি মরদেহ উদ্ধার
ইকুয়েডরের কারাগারে অবস্থানকারী বন্দিরা (ছবি : বিবিসি নিউজ)

দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডরের একটি কারাগার থেকে অন্তত সাতজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দেশটির ন্যাশনাল ব্যুরো অব প্রিজন্স (এসএনএআই) কর্তৃপক্ষ শনিবার (২৩ অক্টোবর) স্থানীয় সময় বিকালে বিষয়টি নিশ্চিত করেছে।

তারা জানায়, গত মাসে হওয়া দাঙ্গায় কারাগারটিতে ১১৯ জনের প্রাণহানির ঘটনা ঘটে। ওই দাঙ্গায় আহত হন আরও অনেক বন্দি। একই কারাগার থেকে এখন আবারও সাতজনের লাশ উদ্ধার করা হলো।

এসএনএআই কর্তৃপক্ষ টুইটারে বিষয়টি জানালেও তারা এখনো বিস্তারিত কোনো বর্ণনা দেয়নি। জানা গেছে, দেশটির উপকূলীয় শহর গুয়াইয়াকিলের লিতোরাল পেনিতেনশিয়ারি থেকে মরদেহগুলো উদ্ধার হয়, যেটি ইকুয়েডরের সবচেয়ে বেশি সহিংস কারাগারে পরিণত হয়েছে।

এ দিকে সম্প্রতি কারাগার থেকে আরও চার কারাবন্দির লাশ উদ্ধার হয়। প্রাথমিকভাবে ধারণা করা হয়, ওই কয়েদিরা আত্মহত্যা করেছিল। কিন্তু সঠিক কারণ এখনো জানা যায়নি। সেই ঘটনারও তদন্ত চলছে।

বিশ্লেষকদের মতে, ইকুয়েডরের প্রেসিডেন্ট গুইলারমো লাসো কারাগারগুলোর পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য গত মাসে দাঙ্গার পরপরই জরুরি অবস্থা জারি করেন। দেশটির কারাগারগুলোতে সংঘর্ষ থামাতে সেনাবাহিনীও কাজ করছে।

আরও পড়ুন : সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে শক্তিশালী ড্রোন হামলা

কারা কর্তৃপক্ষ বলছে, অপরাধী চক্রের সদস্যদের সঙ্গে যোগসাজশ রয়েছে কারাবন্দিদের এবং মাদক পাচারের রুট নিয়ে মূলত তাদের দ্বন্দ্ব হয়। তবে ওই কারাগারের পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। জানা গেছে, ইকুয়েডরের কারাগারে বন্দির সংখ্যা ৩৯ হাজার।

সূত্র : রয়টার্স

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড