• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ায় সেনাবাহিনীর গোলাবর্ষণে নিহত ১১

  আন্তর্জাতিক ডেস্ক

২১ অক্টোবর ২০২১, ১১:১৪
সিরিয়ায় সেনাবাহিনীর গোলাবর্ষণে নিহত ১১
উদ্ধারের পর মরদেহ সংরক্ষণ করা হচ্ছে (ছবি : আল-জাজিরা)

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত শহর অরিহার একটি আবাসিক এলাকায় সেনাবাহিনীর গোলাবর্ষণে কমপক্ষে ১১ বেসামরিক নাগরিকের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন আরও কিছু লোক। বুধবার (২০ অক্টোবর) উদ্ধারকর্মী ও প্রত্যক্ষদর্শীদের বরাতে আরব নিউজ বিষয়টি নিশ্চিত করেছে।

প্রতিবেদনে জানানো হয়, রাজধানী দামেস্কের সড়কে পুঁতে রাখা দুইটি বোমা বিস্ফোরণে সামরিক বাহিনীর কমপক্ষে ১৩ সদস্য নিহত হয়। মূলত সেই ঘটনার কিছু সময় পরই দেশটির সেনাবাহিনী গোলাবর্ষণ শুরু করে। সেগুলো ইদলিব প্রদেশের শহর এলাকায় পতিত হলয়ে এই হতাহতের ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী ও চিকিৎসা কর্মীরা জানিয়েছেন, হামলায় নিহতদের মধ্যে কয়েকজন নারী ও শিশু রয়েছে।

সামরিক সূত্র জানিয়েছে, এ ঘটনার আগে সিরিয়ার দামেস্ক রাস্তার পাশে পুঁতে রাখা দুটি বোমা বিস্ফোরণে সেনাবাহিনীর অন্তত ১৩ জন কর্মকর্তা প্রাণ হারান। এতে আহত হন আরও তিনজন। বুধবার স্থানীয় সময় সকালে রাজধানী দামেস্কে ওই হামলার ঘটনাটি ঘটে।

জানা গেছে, সিরিয়ান সামরিক কর্মকর্তাদের বহনকারী একটি বাসের কাছে দুটি বোমা বিস্ফোরিত হলে হতাহতের ঘটনাটি ঘটে। এবার লোকজন কর্মস্থল ও স্কুল-কলেজে যাওয়ার সময় রাজধানীর ব্যস্ত সড়কে হামলাটি চালানো হয়।

আরও পড়ুন : ইয়েমেন যুদ্ধে প্রাণ গেছে ১০ হাজার শিশুর : ইউনিসেফ

উল্লেখ্য, এখন পর্যন্ত কোনো গোষ্ঠী কিংবা সংগঠন ভয়াবহ এই হামলার দায় স্বীকার করেনি। কিন্তু ধারণা করা হচ্ছে, নৃশংস এ ঘটনায় সঙ্গে সশস্ত্র জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সদস্যরা জড়িত।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড