• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্তে নিহত ২

  আন্তর্জাতিক ডেস্ক

১২ অক্টোবর ২০২১, ১০:৩০
যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্তে নিহত ২
বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষের আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা (ছবি : সিবিএস নিউজ)

যুক্তরাষ্ট্রে ছোট একটি বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে দুইজনের প্রাণহানি ঘটেছে। দেশটির ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান দিয়াগোর কাছে একটি মাধ্যমিক বিদ্যালয়ের ক্যাম্পাসে সোমবার (১১ অক্টোবর) স্থানীয় সময় বিকালে ঘটনাটি ঘটে। এতে আহত হয়েছেন আরও দুইজন।

স্থানীয় মিডিয়া ও কর্মকর্তাদের বরাতে মঙ্গলবার (১২ অক্টোবর) ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বিমান বিধ্বস্ত হওয়ার পর স্কুল ক্যাম্পাসের নিকটবর্তী বেশ কয়েকটি বাড়িও আগুনে পুড়ে গেছে। ক্যালিফোর্নিয়ার সান্টি শহরে ঘটা দুর্ঘটনাটির পর ছড়িয়ে পড়া আগুনে কমপক্ষে দুটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে টুইটারে দেওয়া বার্তায় জানিয়েছেন স্থানীয় এক কর্মকর্তা। সোমবার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে বিমানটি বিধ্বস্ত হয় বলেও জানান তিনি।

মার্কিন মিডিয়া এনবিসি সান দিয়াগো জানিয়েছে, বিধ্বস্ত এই বিমানটি সি-৩৪০ মডেলের দুই ইঞ্জিন বিশিষ্ট একটি বিমান। সোমবার বিমানটি সান দিয়াগোর মন্টেগোমেরি ফিল্ড থেকে অ্যারিজোনা অঙ্গরাজ্যের ইউমাতে যাচ্ছিল।

কিন্তু উড্ডয়নের পরপরই বিমানটিতে সমস্যা দেখা দেয় এবং সেখানকার একটি মাধ্যমিক স্কুলের পাশে গিলেস্পি ফিল্ডে সেটি অবতরণের চেষ্টা করা হয়। কিন্তু এর আগেই বিমানটি বিধ্বস্ত হয়।

এ দিকে বিমান বিধ্বস্ত হওয়ার পর ছড়িয়ে পড়া আগুনে বেশ কয়েকটি গাড়িও পুড়ে গেছে। যদিও আগুন আরও ছড়িয়ে পড়ার আগে তা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন দমকল কর্মীরা।

আরও পড়ুন : তাইওয়ানের প্রেসিডেন্টের বক্তব্য প্রত্যাখ্যান চীনের

দুর্ঘটনায় দুজনের প্রাণহানির বিষয়টি নিশ্চিত করা হয়েছে এবং আহত দুজনকে চিকিৎসার জন্য নিকটবর্তী একটি হাসপাতালে নেওয়া হয়েছে। যদিও বিমানটিতে মোট কতজন আরোহী ছিলেন, সেটি এখন পর্যন্ত জানা যায়নি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড