• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

তহবিল অপব্যবহারের মামলায় ইভাঙ্কাকে জিজ্ঞাসাবাদ

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ ডিসেম্বর ২০২০, ১৯:৪৫
করোনা
ছবি : সংগৃহীত

২০১৭ সালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানে দাতাদের অর্থ অপব্যবহারের অভিযোগে দায়ের হওয়া মামলায় তার মেয়ে ইভাঙ্কা ট্রাম্পকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আদালতে উপস্থাপন করা নথিতে দেখা গেছে গত মঙ্গলবার তাকে জিজ্ঞাসাবাদ করেছে তদন্তকারীরা। ট্রাম্পের বড় মেয়ে এবং হোয়াইট হাউজের সিনিয়র উপদেষ্টা ইভাঙ্কা তার বাবার অভিষেক কমিটির সদস্য ছিলেন। ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। ২০১৭ সালে ট্রাম্পের অভিষেক সপ্তাহে ওয়াশিংটনের একটি হোটেলকে দশ লাখেরও বেশি বিল পরিশোধ করে প্রেসিডেন্টের অভিষেক কমিটি। এই ঘটনায় কমিটির বিরুদ্ধে মামলা দায়ের করে ওয়াশিংটনের অ্যাটর্নি জেনারেলের কার্যালয়। এই মামলায় ইভাঙ্কা ট্রাম্প, ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প ও অভিষেক কমিটির চেয়ারম্যান ও প্রেসিডেন্টের ঘনিষ্ঠ বন্ধু থমাস বারাক জুনিয়রকেও পক্ষভুক্ত করা হয়। গত মাসে এই মামলায় থমাস বারাককেও জিজ্ঞাসাবাদ করা হয়।

ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানের খরচ হিসেবে দশ কোটি ৭০ লাখের বেশি অর্থ সংগ্রহ করা হয়। ওই অনুষ্ঠান ঘিরে অতিরিক্ত ব্যয়ের হিসেব এখনও পর্যালোচনা করা হচ্ছে।

ইভাঙ্কাকে জিজ্ঞাসাবাদ প্রসঙ্গে ট্রাম্প অর্গানাইজেশনের এক বিবৃতিতে অ্যালান গিলবার্ট বলেন, ‘ইভাঙ্কা কেবল অনুষ্ঠান আয়োজনের যোগসূত্র হিসেবে কাজ করেছেন। আর হোটেল কর্তৃপক্ষকে বাজারদর অনুযায়ী বিল নেওয়ার নির্দেশনা দিয়েছেন। আর হোটেল কর্তৃপক্ষ সেই কাজই করেছে।’

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড