• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরাকে গ্যাস পাইপলাইন বিস্ফোরণে অর্ধশতাধিক হতাহত

  আন্তর্জাতিক ডেস্ক

৩১ অক্টোবর ২০২০, ২১:৫৭
করোনা
ছবি : সংগৃহীত

ইরাকের দক্ষিণাঞ্চলে একটি গ্যাস পাইপলাইন বিস্ফোরণে কমপক্ষে তিনজন নিহত ছাড়াও ৫০ এর বেশি মানুষ আহত হয়েছেন। শনিবার দেশটির পুলিশ সূত্রে এ দুর্ঘটনার খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

শনিবার এক বিবৃতিতে দেশটির সামরিক বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, এখনও এই বিস্ফোরণের কারণ সম্পর্কে কিছু জানা যায়নি। দুজন শিশু নিহত হয়েছে। আহতদের মধ্যে শিয়া মিলিশিয়া যোদ্ধারাও রয়েছেন।

দেশটির পুলিশ এ প্রসঙ্গে বলছে, রাজধানী বাগদাদ থেকে ২৭০ কিলোমিটার দূরের সামওয়া নামক শহরের পাশে গ্যাস পাইপলাইন বিস্ফোরণটি ঘটে। শিয়া মিলিশিয়াদের শিবিরের পাশ দিয়ে গেছে গ্যাস পাইপলাইনটি।

গ্যাস বিভাগের কর্মকর্তারা অবশ্য বলছেন, তারা এর আগে বিস্ফোরণস্থলের পাইপলাইনটিতে ছিদ্র দেখেছিলেন। গ্যাস সংযোগ বন্ধ করে দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে এনেছে বলে জানিয়েছে পুলিশ।

দেশটির জ্বালানি মন্ত্রণালয় জানিয়েছে, লাইনটির ক্ষতিগ্রস্ত অংশ ঠিক করতে ঘটনাস্থলে কারিগরি দল পাঠানো হয়েছে। বিদ্যুৎকেন্দ্রগুলোতে গ্যাসের সংকট যেন না হয় এ জন্য বিকল্প পাইপলাইনের মাধ্যমে আগামী কয়েক ঘণ্টার মধ্যে গ্যাস সংযোগ পুনরায় চালু করা হবে। বিস্ফোরণের কারণ জানতে একটি তদন্ত শুরু হয়েছে।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড