• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবাসিক এলাকায় হামলা চালাচ্ছে আর্মেনিয়া : আজারবাইজান 

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ অক্টোবর ২০২০, ১৯:০৪
করোনা
ছবি : সংগৃহীত

আজারবাইজানের আরও একটি ড্রোন ধ্বংসের দাবি করেছে আর্মেনিয়া। আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র শুশান স্তেপানিয়ান বলেছেন, আজারবাইজানের আরও একটি ড্রোনকে আর্মেনিয়ার আকাশসীমায় ধ্বংস করা হয়েছে।

আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার সাহায্যে এটি ধ্বংস করা হয়েছে বলে তিনি দাবি করেন। এই মুখপাত্র বলেন, গত কয়েক দিনে এ নিয়ে তিনটি ড্রোন ধ্বংস করা হলো। আজারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, তাদের কোনো ড্রোন ধ্বংস হয়নি।

এদিকে, আর্মেনিয়া আজারবাইজানের সেনাবাহিনীর পাশাপাশি আবাসিক এলাকায় ব্যাপক হামলা অব্যাহত রেখেছে বলে বাকু জানিয়েছে। দুই পক্ষের মধ্যে কয়েকটি পয়েন্টে ব্যাপক সংঘর্ষ চলারও খবর পাওয়া গেছে।

আজ সকালেও আজারবাইজানের আবাসিক এলাকায় আর্মেনিয়া হামলা চালিয়েছে বলে কয়েকটি সূত্র জানিয়েছে।

সম্প্রতি আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে নাগার্নো-কারাবাখ অঞ্চলের নিয়ন্ত্রণ নিয়ে ব্যাপক সংঘর্ষ শুরু হয়েছে। এর ফলে বহু মানুষ হতাহত হয়েছেন। দুই দেশ এর আগে তিন বার যুদ্ধবিরতিতে সম্মত হলেও স্বল্প সময়ের ব্যবধানে তা ভেস্তে গেছে।

আন্তর্জাতিকভাবে নাগার্নো-কারাবাখ অঞ্চলটি আজারবাইজানের ভূখণ্ড হিসেবে স্বীকৃত। কিন্তু ১৯৯০ এর দশকে সেখানে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে আর্মেনিয়া। দখলীকৃত এলাকা থেকে বহু আজারি নাগরিককে বিতাড়িত করা হয় বলে অভিযোগ রয়েছে। পার্সটুডে

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড