• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের বিরোধী দলীয় নেতা শাহবাজ কারাগারে

  আন্তর্জাতিক ডেস্ক

২০ অক্টোবর ২০২০, ১৯:২১
অধিকার
শেহবাজ শরীফ (ছবি : দ্য ইকোনমিক টাইমস)

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) প্রধান এবং জাতীয় পরিষদে বিরোধী দলীয় নেতা শেহবাজ শরীফকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) অর্থ পাচারের মামলায় তিনবারের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ছোট ভাই শেহবাজকে কারাগারে পাঠানো হয়।

গত ২৮ সেপ্টেম্বর ৭০০ কোটি রুপি মানি লন্ডারিং মামলায় শেহবাজ শরীফ জামিন আবেদন করলে আদালত তা প্রত্যাখ্যান করে। পরে তাকে গ্রেপ্তার করে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টিবিলি ব্যুরো (এনএবি)।

পরের দিন পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী ৬৯ বছরের শেহবাজকে রিমান্ডে নেওয়া হয়।

মঙ্গলবার আদালতে শেহবাজকে উপস্থিত করে রিমান্ডের মেয়াদ বাড়ানোর আবেদন করে এনএবি। আদালত তা খারিজ করে তাকে আদালতে পাঠানোর নির্দেশ দেয়। খবর ভারতীয় গণমাধ্যম এনডিটিবি।

ওই সময় শেহবাজ আদালতকে জানান, বন্দি তিন সপ্তাহে তাকে অর্থ পাচার সম্পর্কে কোনো প্রশ্ন করা হয়নি।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় নওয়াজ শরিফের জামাতা ও পিএমএল-এন ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজের বর মোহাম্মদ সফদারকে গ্রেপ্তারের ঘটনায় ইমরান খান সরকারের সমালোচনা করেন শেহবাজ শরীফ।

ইমরান খান প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য এবং পিটিআই সরকার দেশ চালাতে ব্যর্থ হচ্ছে জানিয়ে তার পদত্যাগ দাবি করে পিএমএল-এনসহ পাকিস্তানের ১১টি দল বিক্ষোভ করে করাচিতে। ওই বিক্ষোভের শেষে সফদারকে গ্রেপ্তার করা হয়। অবশ্য গ্রেপ্তারের কয়েক ঘণ্টার মধ্যেই জামিনে ছাড়া তিনি।

শেহবাজ বিরোধী নেতাদের রাজনৈতিক নির্যাতনের নেপথ্যে ইমরান খান ও এনএবির অপরিষ্কার জোটকেও অভিযুক্ত করেছেন। তাকে পাকিস্তানের লাহোরের কোট লক্ষপত কারাগারে স্থানান্তর করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড