• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালিতে সেনা ঘাঁটিতে জঙ্গি হামলায় নিহত ২৫

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ অক্টোবর ২০২০, ১৫:১১
মালিতে সেনা ঘাঁটিতে জঙ্গি হামলায় নিহত ২৫
নিহত সেনা সদস্যদের মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে (ছবি : বিবিসি নিউজ)

পশ্চিম আফ্রিকার দেশ মালির মধ্যাঞ্চলীয় সেনা চৌকিতে একাধিক হামলা চালিয়েছে জঙ্গিরা। এতে কমপক্ষে ১৩ সেনা সদস্যসহ মোট ২৫ জন নিহত হয়েছেন। এছাড়া গুরুতর আহত হয়েছেন আরও কয়েকজন। বুধবার (১৪ অক্টোবর) বিবৃতির মাধ্যমে দেশটির সেনাবাহিনী ও স্থানীয় কর্তৃপক্ষ বিষয়টি জানিয়েছে।

বিবৃতিতে সেনাবাহিনী জানায়, বুরকিনা ফাসো সীমান্তের নিকটবর্তী মপতি অঞ্চলে সোকউরা সেনা চৌকিতে প্রথমে হামলা চালায় অজ্ঞাত বন্দুকধারীরা। তাদের এলোপাতাড়ি গুলিতে সেখানে ৯ সেনা সদস্য নিহত হন।

সামরিক বাহিনীর বিবৃতিতে আরও জানানো হয়, মঙ্গলবার (১৩ অক্টোবর) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে ঘাঁটির কাছে একটি ব্রিজের ওপর হামলা চালায় ওই হামলাকারীরা। এতে আরও তিন সেনা নিহত হন। ওই সেনাদের ইউনিট প্রথম হামলার ঘটনাস্থলে যাচ্ছিল।

জানা গেছে, রিইনফোর্সমেন্ট ইউনিটের সঙ্গে সংঘর্ষে নয় জঙ্গি নিহত হয়েছে। এছাড়া দেশটির বিমান বাহিনীর দ্বারা ওই জঙ্গিদের দুইটি গাড়ি ধ্বংস করা হয়।

আরও পড়ুন : পশ্চিম তীরে আরও বসতি বানাচ্ছে ইসরায়েল, ক্ষুব্ধ ফিলিস্তিন

বাকাসের মেয়র মোলয় গাইন্দো জানান, প্রায় ৪০ মিনিট পরে বান্দিয়াগড়া শহরের কাছে একটি বাণিজ্যিক ট্রাকে তৃতীয় আক্রমণ করে বন্দুকধারীরা। সেখানে ১২ জন ব্যবসায়ী ও এক সেনাকে হত্যা করে তারা।

আরও পড়ুন : ফিলিস্তিনিদের অকৃতজ্ঞ জাতি বলছে ইসরায়েলের বন্ধু আমিরাত

প্রত্যক্ষদর্শীরা জানান, তারা সামরিক ঘাঁটিতে নয় জনের মরদেহ দেখেছেন। এছাড়া আহত ২০ জনকে স্থানীয় মেডিকেল সেন্টারে নিয়ে যেতে সহায়তা করেছেন।

সূত্র : ফ্রান্স-২৪

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড