• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলকে গুড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি ইসলামি জিহাদের

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ অক্টোবর ২০২০, ০৯:৩৯
ইসরায়েলকে গুড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি ইসলামি জিহাদের
আক্রমণের জন্য প্রস্তুত ক্ষেপণাস্ত্র (ছবি : প্রতীকী)

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলকে মাটির সঙ্গে গুড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে ফিলিস্তিনের অন্যতম প্রধান প্রতিরোধকারী সংগঠন ইসলামি জিহাদ আন্দোলন। সংগঠনটির দাবি, তারা দখলদার রাষ্ট্রটির যে কোনো স্থানে হামলা চালাতে সক্ষম।

মঙ্গলবার (৬ অক্টোবর) ইসলামি জিহাদ আন্দোলন মহাসচিব জিয়দা আল নাখালা একটি টেলিভিশন চ্যানেলের মাধ্যমে দেওয়া বক্তৃতায় এ হুঁশিয়ারি দেন। খবর পার্সটুডের।

তিনি জানান, ইসরায়েলের রাজধানী তেলআবিবসহ ইহুদি রাষ্ট্রটির যে কোনো অঞ্চলে তাদের সংগঠনের যোদ্ধারা রকেট বা ক্ষেপণাস্ত্র হামলা চালাতে সক্ষম। যখন প্রয়োজন হবে জিহাদ আন্দোলন তখনই হামলা চালাতে পারে।

বিশ্লেষকদের মতে, ২০০০ সালের পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় তিন দফা আগ্রাসন চালিয়েছে। গাজাভিত্তিক ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের পাশাপাশি জিহাদ আন্দোলন ইসরায়েলের বিরুদ্ধে লড়াই করেছে।

আরও পড়ুন : বিধ্বংসী ক্ষেপণাস্ত্র-হেলিকপ্টারবাহী ভয়ঙ্কর যুদ্ধজাহাজ আনছে ইরান

এছাড়া প্রতিদিন ইসরায়েল যে আগ্রাসন চালায় তা থেকে ফিলিস্তিনিদের রক্ষার ক্ষেত্রেও ইসলামি জিহাদ গুরুত্বপূর্ণভাবে ভূমিকা পালন করে আসছে।

সংগঠনটির মহাসচিব নাখালা বলেন, দখলদার রাষ্ট্র ইসরায়েলের বিরুদ্ধে অধিকৃত ভূখণ্ডের সব জায়গায় লড়াই-সংগ্রাম করা তাদের সংগঠনের বৈশিষ্ট্য হয়ে গেছে।

আরও পড়ুন : ফিলিস্তিনিদের দেড় লাখ ঘরবাড়ি ভেঙেছে ইসরায়েল

জিয়াদ আল নাখালা ফিলিস্তিনি সংগঠনগুলোর মধ্যে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার ওপর বিশেষ গুরুত্বারোপ করেন। তিনি বলেন, ফিলিস্তিনের যে সংগঠন দখলদার ইসরায়েলের বিরুদ্ধে লড়াই করবে, তাদের সঙ্গে সংহতি প্রকাশ করবে জিহাদ আন্দোলন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড