• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমিরাতে একদিনে সর্বোচ্চ করোনা সংক্রমণের রেকর্ড 

  আন্তর্জাতিক ডেস্ক

০১ অক্টোবর ২০২০, ১৮:৫৯
করোনা
ছবি : সংগৃহীত

নভেল করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে এবারই প্রথম একদিনে সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড এক হাজারের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর দিয়েছে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতে একদিনে সর্বোচ্চ এক হাজার ১৫৮ করোনা সংক্রমিত হয়েছেন। প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে এটিই এখন পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড।

এর আগে, দেশটিতে একদিনে রেকর্ড এক হাজার ১০০ জনের করোনা শনাক্ত হয় বুধবার। গত দুই মাস ধরে মধ্যপ্রাচ্যের এই দেশটিতে সংক্রমণ ক্রমান্বয়ে বাড়ছে। গত ৩ আগস্ট সর্বোচ্চ ১৬৪ জনের করোনা শনাক্ত হয়েছিল।

সংক্রমণ বৃদ্ধির জন্য লোকজনের সামাজিক দূরত্ব মেনে না চলাকে দায়ী করছে কর্তৃপক্ষ। করোনাভাইরাস মহামারিতে এখন পর্যন্ত মাথাপিছু পরীক্ষার হারে আমিরাতের অবস্থান অন্যান্য অনেক দেশের ওপরে।

দেশটির সরকারি পরিসংখ্যান বলছে, আমিরাতের মোট বাসিন্দা প্রায় ৯৯ লাখ। তবে এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে ৯৭ লাখ ৯৮ হাজার ৯৬০ জনের।

মধ্যপ্রাচ্যের এই দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ৯৫ হাজার ৩৪৮ জনের এবং প্রাণ হারিয়েছেন ৪২১ জন। তবে সাতটি প্রদেশের কোনটিতে কতসংখ্যক মানুষ আক্রান্ত এবং মারা গেছেন সেই পরিসংখ্যান প্রকাশ করেনি আমিরাত সরকার।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড