• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শান্তিনিকেতনে আগ্নেয়াস্ত্র-বিস্ফোরকসহ ৪ বাংলাদেশি গ্রেফতার  

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৯
অধিকার
ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনে আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরকসহ চার বাংলাদেশিকে গ্রেফতার করেছে বীরভূম জেলা পুলিশ। দুষ্কৃতীদের আত্মগোপনে সাহায্য এবং খুনের পরিকল্পনায় যুক্ত থাকার অভিযোগে স্থানীয় দুই ব্যক্তিকেও গ্রেফতার করা হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) পুলিশ সূত্রের বরাতে কলকাতাভিত্তিক বাংলা সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, বীরভূম জেলার এক নেতাকে হত্যার পরিকল্পনা ছিল গ্রেফতারকৃতদের।

গোপন সংবাদের ভিত্তিতে বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করে জেলা পুলিশ। অবশেষে শান্তিনিকেতনের একটি বাড়ি থেকে ওই চারজনকে গ্রেফতার করা হয়। শান্তিনিকেতন ছাড়াও, নানুর এবং লাভপুর জুড়ে আরও কয়েকজনের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তদন্তভার যেতে পারে রাজ্য এসটিএফ’র কাছে।

খবরে বলা হয়েছে, প্রাথমিকভাবে ধরণা করা হচ্ছে, স্থানীয় কয়েকজনের সাহায্য চার বাংলাদেশি পশ্চিমবঙ্গে যায়। পরে বীরভূমের শান্তিনিকেতনে গা ঢাকা দিয়েছিল। বড় ধরনের হামলা চালানোর পরিকল্পনা ছিল বলে মনে করা হচ্ছে।

পুলিশ সূত্র জানায়, মেদিনীপুর কারাগারে এক বন্দি নেতা স্থানীয় একজনকে হত্যার জন্য তাদের ভাড়া করেছে বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। এই ঘটনায় আরও কোনও বড় নাম উঠে আসতে পারে।

পুলিশ সূত্র আরও জানিয়েছে, আপাতত গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা চলছে কীভাবে ও কাদের মদতে ওই চার বাংলাদেশি পশ্চিমবঙ্গে প্রবেশ করেছে এবং কীভাবে তারা এত অস্ত্রশস্ত্র এবং বিস্ফোরক পেয়েছে। এদের সঙ্গে কোনও জঙ্গিযোগ আছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

যদিও তদন্তের স্বার্থে এ বিষয়ে জেলা পুলিশের তরফে এখনই স্পষ্ট করে কিছু জানানো হয়নি বলে আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড