• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তালেবানের হামলায় আফগানিস্তানে ২৮ পুলিশ নিহত 

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪১
করোনা
ছবি : সংগৃহীত

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলে তালেবান যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষে দেশটির পুলিশ বাহিনীর ২৮ সদস্য নিহত হয়েছে। তালেবান যোদ্ধারা একটি চেক পয়েন্টে হামলা চালিয়ে পুলিশ সদস্যদের হত্যা করেছে। সরকার নিয়ন্ত্রিত এ জেলায় চলমান ব্যাপক লড়াইয়ে এটি সর্বশেষ প্রাণহানির ঘটনা। জেলাটি তালেবানের দখলে চলে যেতে পারে বলেও ধারণা করা হচ্ছে।

বুধবার স্থানীয় এক কর্মকর্তা জানান, 'পুলিশ সদস্যরা আত্মসমর্পণ করার পর তালেবান বিদ্রোহীরা তাদেরকে হত্যা করে। তবে এমন দাবি প্রত্যাখ্যান করেছে তালেবান।' এই হামলার ঘটনা এমন এক সময় ঘটলো যখন আফগান সরকার ও তালেবানের মধ্যে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে কাতারে ঐতিহাসিক শান্তি আলোচনা চলছে।

সর্বশেষ এই সংঘর্ষ দক্ষিণাঞ্চলের উরুজগান প্রদেশের গিজাব জেলায় ঘটেছে। সেখানে গত কয়েকদিন ধরেই তালেবানের সঙ্গে সরকারি বাহিনীর ব্যাপক যুদ্ধ চলছে।

তালেবান জেলাটির নিয়ন্ত্রণ নিতে আফগান পুলিশ ও সেনা ফাঁড়িতে একের পর এক হামলা চালাচ্ছে। উরুজগান গভর্নরের মুখপাত্র জেলগেই ইবাদি জানান, 'মঙ্গলবার আত্মসমর্পণ করলে তালেবান যোদ্ধারা স্থানীয় ও জাতীয় ২৮ পুলিশ সদস্যকে বাড়িতে চলে যাওয়ার সুযোগ দেয়ার প্রস্তাব দেয়। তবে আত্মসমর্পণের পরে তাদের হত্যা করা হয়েছে।'

তবে তালেবানের এক মুখপাত্র ক্বারী মোহাম্মদ ইউসুফ আহমদী এই হামলার দায় স্বীকার করে বলেছেন, এলাকার পুলিশ বিদ্রোহীদের কাছে আত্মসমর্পণ করতে অস্বীকার করার পরে বিদ্রোহীরা তাদের উপর হামলা চালিয়েছিল। সূত্র : ট্রিবিউন ইন্ডিয়া।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড