• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগানিস্তানে ২৮ পুলিশকে হত্যা করল তালিবান

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ সেপ্টেম্বর ২০২০, ১৫:০০
আফগানিস্তানে ২৮ পুলিশকে হত্যা করল তালিবান
তালিবান যোদ্ধাদের হামলায় আহত পুলিশ সদস্যরা পালাচ্ছেন (ছবি : আল-জাজিরা)

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় প্রদেশে উরুজগানের গিজাব জেলায় তালিবান বিদ্রোহীরা ২৮ পুলিশ সদস্যকে হত্যা করেছে। বুধবার (২৩ সেপ্টেম্বর) ঘটনাটি ঘটে বলে জানিয়েছে আফগান কর্মকর্তারা।

স্থানীয় একজন কর্মকর্তা জানান, পুলিশ সদস্যরা তালিবান যোদ্ধাদের কাছে আত্মসমর্পণ করার পর তাদেরকে হত্যা করা হয়। যদিও হত্যাকাণ্ডের এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছে তালিবান বিদ্রোহীরা।

আফগানিস্তানের উরুজগান সরকারের মুখপাত্র জেলগাই এবাদি বলেন, তালিবান যোদ্ধারা পুলিশ সদস্যদের বলেন যে আত্মসমর্পণ করলে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) রাতে তাদের বাড়িতে যাওয়ার সুযোগ দেওয়া হবে। যদিও আত্মসমর্পণের পর ওই পুলিশ সদস্যদের অস্ত্র কেড়ে নিয়ে তাদেরকে গুলি করে হত্যা করা হয়।

স্থানীয় আরেক কর্মকর্তা জানিয়েছেন, আত্মসমর্পণের পর তিনজন পুলিশ সদস্য সেখান থেকে পালাতে সক্ষম হয়েছেন। নির্মম এই হত্যাকাণ্ডের বিষয়ে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

আরও পড়ুন : সৌদিতে বিরোধী দলের আত্মপ্রকাশ, হুমকির মুখে রাজতন্ত্র

এ দিকে বিবৃতির মাধ্যমে তালিবান নেতারা বলেন, আত্মসমর্পণের পর হত্যার যে দাবি শত্রুপক্ষ করছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। তালিবান যোদ্ধারা তাদেরকে বার বার অস্ত্র রেখে শত্রুতা শেষ করার জন্য আহ্বান জানিয়েছেন কিন্তু তারা যুদ্ধ চালিয়ে গেছেন।

আরও পড়ুন : কাশ্মীর ইস্যুতে কেন বারবার ভারতকেই তুলোধুনো করছেন এরদোগান?

কাতারের রাজধানী দোহায় আফগানিস্তানের সরকারের সঙ্গে তালিবানদের শান্তি আলোচনা চালিয়ে যাচ্ছে। তবে এর মধ্যেই আফগানিস্তানের সরকারি বাহিনীর সঙ্গে তালিবান যোদ্ধাদের সংঘাত বেড়েছে। এতে আফগানিস্তানে ১৯ বছর ধরে চলা যুদ্ধ বন্ধের সম্ভাবনা তৈরি হয়েছিল সেটি শঙ্কার মধ্যে পড়েছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড