• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীনে বাড়ছে সংক্রমণ, নতুন শনাক্ত ৪৩

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ আগস্ট ২০২০, ১৫:১১
ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের সংক্রমণ শূন্যের কোঠায় নিয়ে আসা চীনে নতুন করে সংক্রমণ বিস্তার লাভ করেছে। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও শনাক্তের সংখ্যা।

রোববার (২ আগস্ট) দেশটিতে নতুন করে ৪৩ জন রোগীকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে উত্তর-পশ্চিমাঞ্চল জিনজিয়াংয়ে ২৮ জন শনাক্ত হয়েছে। বিদেশ থেকে আসা ৭ জন এবং উত্তর-পূর্ব প্রদেশ লিয়াওনিংয়ে ৮ জন শনাক্ত হয়েছে।

তবে নতুন কেউ মারা যায়নি। জিনজিয়াংয়ে নতুন শনাক্ত রোগীরা বেশিরভাগই আঞ্চলিক রাজধানী ও বৃহত্তম শহর উরুমকির বাসিন্দা। জুলাইয়ের মাঝামাঝি সময়ে উরুমকিতে করোনা শনাক্ত হয়। এখান থেকে আবারও করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে চীন।

এই অঞ্চলে মোট ৫৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ইতোমধ্যে কর্তৃপক্ষ গণপরিবহন হ্রাস করেছে, কিছু সম্প্রদায়কে বিচ্ছিন্ন করেছে এবং শহরের বাইরে ভ্রমণ নিষিদ্ধ করেছে।

এদিকে হংকংয়ে নতুন করে সংক্রমণ শুরু হয়েছে। ছুটি শেষে ফিরে আসা নাগরিকদের মধ্যে ২০০ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে হংকংয়ে আবারও সংক্রমণ বিস্তার লাভ করতে পারে।

চীনের উহান শহরে গত বছর ডিসেম্বর থেকে দেখা যাওয়া এই নতুন ভাইরাস মূলত ফুসফুসে বড় ধরনের সংক্রমণ ঘটায়। জ্বর, কাশি, শ্বাস প্রশ্বাসের সমস্যাই মূলত প্রধান লক্ষ্মণ। নতুন ভাইরাসটির জেনেটিক কোড বিশ্লেষণ করে দেখা গেছে এটি অনেকটাই সার্স ভাইরাসের মতো। এখনও পর্যন্ত এ ভাইরাসের কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড