• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে দুধ দিচ্ছে পাঁঠা!

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ জুলাই ২০২০, ১১:৩৪
ভারতে দুধ দিচ্ছে পাঁঠা!
ভারতে দুধ দিচ্ছে পাঁঠা (ছবি : দ্য হিন্দু)

বিশ্বব্রহ্মাণ্ডে প্রায়ই এমন কিছু ঘটে যা স্বাভাবিক নিয়মের বাইরে। বিশেষজ্ঞরা এসব ঘটনার ব্যাখ্যা দিলেও তা অবিশ্বাস্য বলে মনে করেন মানুষ। তবে কখনো কি শুনেছেন পাঁঠা দুধ দিচ্ছে? তাও আবার নিয়মিত! ভারতের রাজস্থান রাজ্যের ঢোলপুর শহরে এমনই এক পাঁঠার সন্ধান মিলেছে।

ভারতীয় বার্তা সংস্থা এএনআই জানাচ্ছে, ঢোলপুরের ওই পাঁঠাটি এখন রীতিমতো শিরোনামে। কীভাবে একটি পাঁঠা দুধ দিতে পারে, তা নিয়েই মানুষ জনের কৌতূহল। পাঁঠাটি প্রতিদিন ২০০–২৫০ গ্রাম দুধ দিচ্ছে।

বিশেষ এই পাঁঠার মালিকের নাম রাজীব কুশাওয়া। ঢোলপুরের সন্নিকটে গুরজা গ্রামের বাসিন্দা তিনি। এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আড়াই মাস বয়সে পাঁঠাটিকে ক্রয় করি আমি। এরপর ছয় মাস কেটে গেলেও বোঝা যায়নি কিছু। তারপর থেকেই দেখা যায় পাঁঠাটির স্তন বাড়ছে। এরপরই তারা দুধ বের করার চেষ্টা করলে সফলতা আসে।

রাজীব কুশাওয়া আরও জানান, বর্তমানে প্রতিদিন ২০০-২৫০ গ্রাম দুধ দিচ্ছে পাঁঠাটি।

রাজীবের প্রতিবেশী রুকমাকেশ চাহার বলেন, পাঁঠা দুধ দিচ্ছে- এমন কিছু কোনোদিনও চোখে দেখিনি। আর তাই আমি নিজেই দুধ দোহনের চেষ্টা করি। পরে দেখি সত্যিই পাঁঠাটি দুধ দিতে সক্ষম।

আরও পড়ুন : পাকিস্তানে ধর্ম অবমাননাকারীকে আদালতেই গুলি করে হত্যা

যদিও পশু বিশেষজ্ঞদের মতে, এটা সম্ভব এবং লাখে হয়তো এ ধরনের ঘটনা একটা পাওয়া যাবে। তাদের মতে, গর্ভে ভ্রূণ অবস্থায় থাকাকালীন হরমোনজনিত কারণে পাঁঠাটি এই বিরল ক্ষমতার অধিকারী হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড