• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন যুদ্ধজাহাজে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ জুলাই ২০২০, ১২:২০
ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে মার্কিন যুদ্ধজাহাজের দখল নিল ইরান! (ভিডিও)
মার্কিন যুদ্ধজাহাজে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হচ্ছে (ছবি : ইরনা)

হরমুজ প্রণালীতে নোঙ্গর করা একটি মার্কিন যুদ্ধজাহাজে ক্ষেপণাস্ত্রের সাহায্যে একের পর এক হামলা চালাচ্ছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। মূলত এর পরপরই কয়েকজন ইরানি সেনা হেলিকপ্টার থেকে ওই মার্কিন যুদ্ধজাহাজে নেমে আক্রমণ চালিয়ে দখল নেয়।

যদিও এতে কোনো পক্ষেরই বড় ধরনের কোনো ক্ষয়-ক্ষতি ঘটেনি। কেননা ভয়াবহ এই হামলার পুরোটাই ছিল ইরানের একটি সামরিক মহড়ার অংশ। জানা গেছে, হরমুজ প্রণালীতে মার্কিন যুদ্ধজাহাজের আদলে একটি নকল রণতরী সাজিয়ে সেটির ওপরই ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

পারস্য উপসাগরে নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তেজনা যখন বাড়ছে এমন সময়ই ইরানের পক্ষ থেকে এই মহড়া চালানো হলো। এই মহড়ার নাম তারা দিয়েছে মহানবী-১৪।

এ দিকে ইরানের মহড়ায় যুক্তরাষ্ট্রের যুদ্ধজাহাজের আদলে রণতরী বানিয়ে মিসাইল হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়েছে মার্কিন নৌবাহিনী। যা নিয়ে ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, এটি সম্পূর্ণ ইরানের দায়িত্বহীন ও বেপরোয়ামূলক আচরণ। যা কখনই ভালোভাবে দেখা হবে না।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়, হরমুজ প্রণালীর এই মহড়া ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনেও সম্প্রচারিত হয়েছে। ভিডিওতে দেখা যায়, ইরান নিজেরাই একটি মার্কিন যুদ্ধজাহাজের মতো একটি রণতরী সাজিয়েছে। মূলত সেখানেই ক্ষেপণাস্ত্রের সাহায্যে একের পর এক হামলা চালানো হচ্ছে।

আরও পড়ুন : চীনে আঘাত হানতে যুদ্ধজাহাজ সাজিয়ে ফেলল ভারত!

বিষয়টি নিয়ে ইরানের রেভ্যুলেশনারি গার্ডের কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেন, আজকের মহড়ায় যা দেখানো হয়েছে তার সবই আক্রমণাত্মক ছিল। ভবিষ্যতে আর ভয়াবহ বিষয় জনগণের সামনে তুলে ধরা হবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড