• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা যোদ্ধাদের সরকারি চাকরি দেবেন মমতা

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ জুলাই ২০২০, ১৬:০৩
করোনা যোদ্ধাদের সরকারি চাকরি দেবেন মমতা
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি : প্রতীকী)

পশ্চিমবঙ্গে করোনার সঙ্গে লড়াই করতে গিয়ে যারা আক্রান্ত হয়েছেন বা মৃত্যুবরণ করেছেন তাদের জন্য বিশেষ সম্মান ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার (১৫ জুলাই) তিনি জানান, রাজ্যে যারা করোনা যোদ্ধা, তাদের লড়াইকে সম্মান জানানোর সঙ্গে স্বীকৃতিও দেওয়া হবে। স্যালুট এবং সম্মান জানানোর কথাও বলেন তিনি।

তিনি ঘোষণা করেন, করোনা লড়াইয়ে যারা মারা গেছেন, তাদের পরিবারের কোনো এক সদস্যকে সরকারি চাকরি দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোনো করোনা যোদ্ধা মারা গেলে, ক্ষতিপূরণ হিসেবে তার পরিবারকে ১০ লাখ টাকা এবং আক্রান্ত হলে তার পরিবারকে এক লাখ টাকা করে দেওয়ার কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার এ সম্মান ও স্বীকৃতির কথা জানালেন, এমনকি প্রতিশ্রুতি দিলেন চাকরির।

এদিন মুখ্যমন্ত্রী পরিসংখ্যান দিয়ে জানান, এ রাজ্যে মোট ২৬৮ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৩০ জন চিকিৎসকও আক্রান্ত হয়েছেন করোনা চিকিৎসা করতে গিয়ে। রাজ্যে আক্রান্ত নার্সের সংখ্যা ৪৩। এছাড়াও ৬২ জন সরকারি কর্মচারী আক্রান্ত হয়েছেন করোনায়।

সব মিলিয়ে এ রাজ্যে ৪১৫ জন করোনা যোদ্ধা আক্রান্ত হয়েছেন সংক্রমণে। সুস্থ হয়ে উঠেছেন ৪০৩ জন। এ পর্যন্ত মোট ১২ জন করোনা যোদ্ধা করোনায় মারা গেছেন বলেও জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন : পাক সেনাবাহিনীর মেজর ছিলেন এই ভারতীয় এজেন্ট!

তিনি এও বলেছিলেন, করোনা সংক্রমণ আগামী দিনে আরও বেশি হবে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড